নিজস্ব প্রতিবেদকঃ

আগামী ২৮ ফেব্রুয়ারী ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে দায়িত্বপালনকারী প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারসহ নির্বাচন পরিচালনা সংশিষ্ঠ সকলের জন্য ২ দিন ব্যাপি প্রশিক্ষণ শুরু হয়েছে।

এ উপলক্ষে বুধবার সকাল ৯ টায় শহরের সরকারী এম ইউ কলেজের ৯ টি কক্ষে ২১ জন প্রিজাইডিং অফিসার, ১৩৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ২৭০ জন পোলিং অফিসারবৃন্দকে প্রশিক্ষন প্রদান করা হচ্ছে। মোট ১১ জন প্রশিক্ষক আধুনিক ও নতুন ইভিএম পদ্ধতির কলাকৌশল সম্পর্কে হাতে কলমে প্রশিক্ষন প্রদান করছেন। ২ দিন পরে প্রশিক্ষণের অংশ হিসেবে আগামী ২৬ তারিখে প্রশিক্ষণার্থী কর্মকর্তারা অংশ নিবেন পরীক্ষামূলক মক ভোটিং এ। এর মাধ্যমে প্রশিক্ষনে অংশগ্রহনকারী কর্মকর্তারা কতটুকু ইভিএম আয়ত্ব করতে পারলেন তার সফলতা যাচাই করবেন।

নির্বাচনে দায়িত্বরত সহকারী রিটার্নিং অফিসার আলমগীর হোসেন জানান, আগামী ২৮ ফেব্রুয়ারী কালীগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এ পৌরসভার ৯ টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩৮,৪৮৪। নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে সকল প্রকার প্রস্ততি সম্পন্ন হয়েছে। ইভিএম এ এলাকার ভোটার ও ভোট গ্রহনে দায়িত্ব পালনকারী কর্মকর্তাদেরকে কাছে এটা আধুনিক ও নতুন পদ্ধতি। তিনি আরও জানান, পদ্ধতিটা সহজ হলেও সকলের বোঝার সুবিধার্থে প্রশিক্ষণ জরুরী।

তাই ২৪ ফেব্রুয়ারী বুধবার সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ২ দিনব্যাপি প্রশিক্ষন প্রদান শুরু হয়েছে। পোলিং অফিসাদের মাত্র এক দিনের প্রশিক্ষণ দেয়া হলেও ভোট গ্রহনের সাথে জড়িত অন্য কর্মকর্তাদেরকে পরপর ২ দিনব্যাপি প্রশিক্ষন প্রদান করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here