ফাইল ছবি

কুষ্টিয়াঃ

সারাদেশের ন্যায় কুষ্টিয়ায় শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা।এ পরীক্ষায় জেলায় ৪৯টি কেন্দ্রে অংশ নিয়েছে ২৭ হাজার ২শত জন শিক্ষার্থী। সোমবার সকাল ১০টায় এ পরীক্ষা শুরু হয়।

পরীক্ষা চলবে দুপুর ১টা পর্যন্ত। এদিন এসএসসিতে বাংলা (আবশ্যিক) প্রথম পত্র ও সহজ বাংলা প্রথমপত্রের পরীক্ষা হচ্ছে। জেলার ছয়টি উপজেলায় শান্তিপুর্ণ পরিবেশে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা চলছে।

এদিকে গত বছর এ জেলায় এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ৩০হাজার ৫শত ২৩ জন। এ বছর পরীক্ষার্থীর সংখ্যা কমেছে ৩হাজার ৩শ ২৩ জন।

আজ সকালে কুষ্টিয়া জেলা স্কুলসহ কয়েকটি কেন্দ্রে পরীক্ষার পরিবেশে পর্যবেক্ষণের জন্য জেলা প্রশাসক মো. আসলাম হোসেন ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহানসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ পরিদর্শন করেন। প্রতিটি পরীক্ষা কেন্দ্রে ১৪৪ ধারা জারী করে আইনশৃংলাবাহিনী মোতায়েন রয়েছে। পরীক্ষা কেন্দ্রে কোন প্রকার অসুদপায় অবলম্বের চেষ্টা করা হলে অভিযুক্ত শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মচারীর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে কুষ্টিয়া জেলা প্রশাসক জানিয়েছেন। এ জন্য এবার প্রতিটি পরীক্ষা কেন্দ্রে সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here