কুষ্টিয়াঃ

“শিক্ষার বাণিজ্যিকীকরণ সাম্প্রদায়িকীকরণ বন্ধ কর,সন্ত্রাস-দখলদারিত্বমুক্ত গণতান্ত্রিক ক্যাম্পাস চাই” এই শ্লোগানকে সামনে রেখে কুষ্টিয়ায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশ, মিছিল ও র‌্যালি অনুুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেলে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কুষ্টিয়া জেলা শাখার আয়োজনে শহরের কাস্টমস মোড় ছাত্র ফ্রন্টের জেলা কার্যালয় থেকে র‌্যালীটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পাবলিক লাইব্রেরী মাঠে গিয়ে শেষ হয়। প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালীতে অংশ নিয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতাকর্মীরা মিছিলের মাধ্যমে শিক্ষা অঙ্গনে সন্ত্রাস কোনো, প্রশাসন জবাব চাই। শিক্ষার বাণিজ্যিকীকরণ সাম্প্রদায়িকীকরণ বন্ধের দাবি জানান তারা।

সমাবেশে অন্যান্য নেতৃবৃন্দরা বলেন, ‘টাকা যার, শিক্ষা তার’ এই নীতিতে শিক্ষাব্যবস্থা চলছে। ক্ষমতাসীন ছাত্রসংগঠনের সন্ত্রাস-দখলদারিত্ব চলছে কলেজ-বিশ্ববিদ্যালয়-হলগুলোতে। বেকারত্ব একটি মারাত্বক সমস্যায় পরিণত হয়েছে। শিক্ষার আর্থিক দায়িত্ব রাষ্ট্রের নেয়া এবং ডাকসুসহ সকল কলেজ-বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন দেওয়ার দাবি তুলে ধরেন। সেই সাথে ছাত্রসমাজকে ছাত্র ফ্রন্টের আন্দোলন-সংগ্রামে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।

এসময় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কুষ্টিয়া জেলা শাখার আহবায়ক লাবনী সুলতানা, সাধারন সম্পাদক তাসমিন নাহার প্রমুখসহ ছাত্র ফ্রন্টের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here