বিশেষ প্রতিনিধিঃ

ঝিনাইদহের কালীগঞ্জ শহরের বেসরকারি সেবা ক্লিনিক এন্ড ডায়াগনোস্টিক থেকে সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে চুরি হওয়া নবজাতককে ১৬ ঘন্টা পর উদ্ধার করেছে ঝিনাইদহ র‌্যাব-৬।

মঙ্গলবার সকাল ১০ টার দিকে কালীগঞ্জ শহরের নিশ্চিন্তপুর দাসপাড়া এলাকা থেকে নবজাতককে উদ্ধার করা হয়। এ সময় প্রিয়া খাতুন ওরফে মিনারা খাতুন নামে এক নারীকে আটক করা হয়েছে। উদ্ধারের পর নবজাতকটিকে তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করেছে র‌্যাব। কন্যা নবজাতকটি শহরের বলিদাপাড়ার মনিরুল ও শাবানা বেগম দম্পতির।

কে এই নবজাতক চোর প্রিয়া খাতুন?

ঝিনাইদহ র‌্যাব-৬ এর পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নবজাতক চোর প্রিয়া খাতুন ওরফে মিনারা খাতুন নিশ্চিন্তপুর দাসপাড়া এলাকার ভাড়াটিয়া মো: জাহাঙ্গীর হোসেন এর স্ত্রী। প্রিয়া খাতুন ওরফে মিনারা খাতুন শহরের নদীপাড়া এলাকার মিরু খন্দকারের মেয়ে। আটক প্রিয়া খাতুন প্রাথমিক জিজ্ঞাসাবাদে কন্যা শিশু চুরি করার কথা স্বীকার করেছেন। এখানে তারা ভাড়া বাড়িতে বসবাস করে। তারা মূলত ফরিদপুর জেলার বাসিন্দা।

অনুসন্ধানে জানা গেছে, এ পর্যন্ত প্রিয়া খাতুনের তিনটি বিয়ে হয়েছে। কিন্তু কোথাও স্থায়িত্ব হয়নি। ১ম বিয়ে হয় শহিদুলের সাথে, ২য় বিয়ে হয় রংপুরের রাসেলের সাথে। এরপর সর্বশেষ ৩য় বিয়ে হয় মধুগঞ্জ বাজারের ঢাকালেপাড়া এলাকার জাহাঙ্গীরের সাথে। প্রিয়া মূলত কলগার্ল পেশায় জড়িত। রাত-বেরাত চলাচল করতো নিশ্চিন্তপুর এলাকার ভাড়া বাড়িতে। কলগার্ল হওয়ায় শহরের বিভিন্ন স্থানে বাসা ভাড়া করে থেকেছেন। সমস্যা মনে হলে আবার বাসা পরিবর্তন করেছেন। প্রিয়া খাতুন কিছুদিন সুগার মিলের মধ্যেও থেকেছেন। এছাড়াও তিনি মোবারকগঞ্জ সুগার মিলের মোচিক সমবায় অফসেট প্রিন্টিং প্রেসে কিছুদিন চুক্তিভিত্তিক কাজও করেছেন। তার সাথে নিশ্চিন্তপুর এলাকার নাসিমাও তিনমাস চাকরি করেছেন।

নিশ্চিন্তপুর এলাকায় প্রিয়ার প্রতিবেশীদের সাথে কথা বলে জানা গেছে, জাহাঙ্গীর রাত ১২ টা, ১টা বা কোনদিন ২টার দিকে প্রিয়ার কাছে আসতো। প্রায়ই একজন দেখতেন জাহাঙ্গীর নিশ্চিন্তপুরের বাড়িতে আসা যাওয়া করতো।

নবজাতক উদ্ধারের ভিডিও

যেভাবে উদ্ধার করা হয় নবজাতককে-

সোমবার সন্ধ্যায় শহরের সেবা ক্লিনিক থেকে নবজাতককে চুরি করে নিয়ে যান প্রিয়া খাতুন ওরফে মিনারা খাতুন। হাসপাতালে সিসি টিভি ফুটেজ না থাকায় নবজাতক উদ্ধারে বেশ বেগ পোহাতে হয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের। রাতভর অভিযানে নামে পুলিশ ও র‌্যাবের কয়েকটি আভিযানিক দল। কিন্তু শেষ পর্যন্ত মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে শহরের নিশ্চিন্তপুর দাসপাড়া এলাকায় প্রিয়া খাতুনের ভাড়াবাসার একটি কক্ষ থেকে উদ্ধার করে র‌্যাব-৬ এর সদস্যরা।

ঝিনাইদহ র‌্যাব-৬ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার কামাল উদ্দিন জানান, সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে সেবা ক্লিনিক থেকে চুরি হওয়া নবজাতকটি নিশ্চিন্তপুর এলাকা থেকে মঙ্গলবার সকাল ১০ টার দিকে উদ্ধার করা হয়েছে। এ সময় নবজাতকটি পিয়া নামে এক নারীর কাছে পাওয়া যায়। নিশ্চিন্তপুর এলাকার জাহাঙ্গীর হোসেনের স্ত্রী পিয়া খাতুনকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।

র‌্যাবের একটি সুত্র ও প্রতিবেশিদের সাথে কথা বলে জানা গেছে, ক্লিনিক থেকে বের হয়ে রিক্সাযোগে হেলায় ব্রীজের কাছে পৌছায় প্রিয়া। এরপর সেখানে নদীর কুলে একটি গাছের তলায় বসে ফোন দেয় প্রতিবেশী নাসিমা খাতুনকে। নাসিমা খাতুন সেখানে পৌছালে তাকে বলা হয় তার সন্তান প্রসব হয়েছে। এরপর সে বাসায় প্রবেশ করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে এ তথ্য জানিয়েছে।

আরেকটি সুত্র জানিয়েছে, নবজাতক চোর প্রিয়া খাতুনের সঙ্গে যাদের আনাগোনা ছিল সেটি তদন্ত করে দেখা হবে। তাকে আরও জিজ্ঞাসাবাদ করা হলে আরও তথ্য পাওয়া যাবে বলে জানা গেছে।

উল্লেখ্য, ঝিনাইদহের কালীগঞ্জ শহরের সেবা ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টার থেকে সিজারের তিন ঘন্টা পর এক মেয়ে নবজাতক চুরির ঘটনা ঘটে। সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে ক্লিনিকের ২০৩ নম্বর কেবিন থেকে নবজাতকটি চুরি হয়।

সেবা ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টারের মালিক আব্দুল হামিদ জানান, সোমবার বিকেল সাড়ে ৩ টার দিকে ডা: প্রবীর কুমার ও ডা: প্রফুল্ল কুমার মজুমদার সিজারের মাধ্যমে মনিরুল ইসলাম ও শাবানা দম্পতির একটি কন্যা সন্তান জন্ম নেয়। মা ও নবজাতক সুস্থ ছিল। তাদের বাড়ি উপজেলার বলিদাপাড়ায়। মাগরিবের আজানের সময় নাকি নবজাতকটি চুরি হয়।

যে বাড়িতে রাখা হয় নবজাতককে- দেখুন ভিডিওতে…

আরো পড়ুন: কালীগঞ্জে সিজারের তিন ঘন্টা পর নবজাতক চুরি (ভিডিও)

কালীগঞ্জে ক্লিনিক থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার, নারী আটক (ভিডিও)

কালীগঞ্জে চুরি যাওয়া নবজাতক পরিবারের কাছে হস্তান্তর

সবুজদেশ/এসএএস/এমএ/এসইউ

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here