ঢাকাঃ

ক্রসফায়ারের ভয় দেখিয়ে ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগে ঢাকা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সাত সদস্যকে বৃহস্পতিবার সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সাময়িক বরখাস্তকৃতদের মধ্যে একজন উপপরিদর্শক (এসআই), একজন সহকারী উপপরিদর্শক (এএসআই) এবং পাঁচজন কনস্টেবল রয়েছেন বলে জানান ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) মো. মারুফ হোসেন সরদার।

ডিবি সূত্রে জানা গেছে, বুধবার কেরানীগঞ্জ থেকে এক ব্যবসায়ীকে আটক করেন তারা। পরে তার মুক্তির জন্য পরিবারের কাছে সাড়ে ৪ লাখ টাকা দাবি করা হয়। টাকা দেয়ার পর মুক্তি পান ওই ব্যবসায়ী।

এ বিষয়ে বৃহস্পতিবার এসপি কার্যালয়ে অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী ওই ব্যবসায়ী।

ভুক্তভোগী ব্যবসায়ী মো. সোহেল জানান, গত বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সুত্রাপুর থানাধীন লালকুঠির নৌকাঘাটে পৌঁছানো মাত্র হঠাৎ করে পাঁচ-ছয়জন তাকে চারপাশ থেকে ঘিরে ফেলে। তারা কেরাণীগঞ্জের ডিবির পরিচয় দিয়ে তাকে হাতকড়া পরিয়ে নৌকায় তুলে বুড়িগঙ্গা নদীর ওপারে নিয়ে যায়। এরপর কেরানীগঞ্জ আলম মার্কেটের সম্মুখে রাস্তার ওপরে নিয়ে নম্বরপ্লেটবিহীন সাদা রঙের মাইক্রোবাসে তোলা হয় তাকে। একটি কালো রঙের কাপড় দিয়ে তার চোখ বেঁধে অজ্ঞাত স্থানে নিয়ে যায় তারা।

সোহেল জানান, সেখানে নিয়ে কাটার-প্লাস দিয়ে চেপে তার হাতের আঙুল ও নখ জখম করা হয়। লাঠি দিয়ে বেদম পেটানো হয়। এক পর্যায়ে আগ্নেয়াস্ত্র মাথায় ঠেকিয়ে মুক্তিপণ হিসেবে তার কাছে পাঁচ লাখ টাকা দাবি করে তারা। টাকা না দিলে মামলায় ফাঁসিয়ে জেলে পাঠানোর, এমনকি ক্রসফায়ারে ফেলে দেয়ার হুমকিও দেয়া হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here