খুলনা ব্যুরোঃ

খুলনার লবণচরা এলাকায় গোপন বৈঠক করার সময় নিষিদ্ধ জঙ্গী সংগঠন “আল্লাহর দল” এর পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ এর বিশেষ টিম।

গ্রেফতারকৃতরা হলেন “আল্লাহর দল” এর যশোর জেলার জেলা নায়েক ইলিয়াস কাঞ্চন রিপন (৩৭), যশোর জেলার যুগ্ন জেলা নায়েক মোঃ মুকুল হোসেন (৩৬), যশোর জেলার সহ জেলা নায়েক মোঃ ইয়াছিন আলী (৩৮), থানা নায়েক মোঃ শুকুর আলী (২৯), ও গ্রাম নায়েক মোঃ সোহানুর রহমান সোহান (২৩)।

গ্রেফতারকৃতদের কাছ থেকে হ্যান্ডনোট ৩টি, বিস্তারিত বিবরণী ১টি ফাইল, মামলা বিষয়ক টিপস্ সংক্রান্ত ১টি লিফলেট (২ পাতা), দোকান ঘর ভাড়া চুক্তিপত্র ১টি (৪ পাতা), শপথ অনুষ্ঠানে আলোচনা সংক্রান্ত হ্যান্ডনোট ১টি (০৫ পাতা), বৈঠকের বিস্তারীত বিবরণী (বায়াতসহ) ১ সেট, উগ্রবাদী কবিতা ১ পাতা, হাতে লেখা সংগঠনের কার্যবিধি ১ পাতা।
আজ রোববার ভোররাতে তাদেরকে গ্রেফতার করা হয়।

র‌্যাব সূত্র জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, দীর্ঘদিন যাবত তারা এই সংগঠনের সাথে জড়িত। তারা দেশের বিভিন্ন জায়গা হতে সদস্য নির্বাচন, বিভিন্ন উৎস হতে অর্থ সংগ্রহ এবং কর্মীদের বায়াত গ্রহণ করানোর মাধ্যমে দলীয় শক্তি বৃদ্ধির কাজে নিয়োজিত রয়েছে। পরবর্তীতে তারা এই সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, অর্থ প্রদান ও আদায় এবং সংগঠনে সম্পৃক্ত হওয়ার জন্য দাওয়াত প্রদান ইত্যাদি কর্মকান্ডে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করে আসছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here