খুলনা প্রতিনিধিঃ

করোনা ভাইরাসের কাছে চরম অসহায় হয়ে পড়েছেন খুলনার মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারের মানুষেরা। কারো কাছে হাত পাততে না পেরে অনেকেই তিন বেলার পরিবতর্তে ২/১ বেলা আহার করতে শুরু করেছেন। জনপ্রতিনিধিরা যে ত্রান সামগ্রী বিতরণ করছেন তা পৌঁছাচ্ছে মধ্যবিত্তদের হাতে। অভিযোগ উঠেছে, মুখ চিনে চিনেই তারা বিতরণ করছেন খাদ্যসামগ্রী।

গত ২৬ তারিখ থেকে প্রায় সব কিছু বন্ধ হয়ে যায়। করোনার ভয়ে রিকসা, ইজিবাইক চলাচলও সীমিত হয়ে যায়, বন্ধ হয়ে যায় চায়ের দোকানসহ অন্যান্য দোকানপাট। লোক চলাচল কমে যায়, কামর্মসংস্থানও সংকুচিত হয়ে পৃরায় শূন্যের কোটায় নেমে আসে। এমন পরিস্থিতিতে সরকারের নিদর্দেশনা অনুযায়ী শুরু হয় ত্রাণসামগ্রী বিতরন। খুলনা জেলা প্রশাসনের পাশাপাশি খুলনা সিটি কর্পোরেশনও জনপ্রতিনিধিদের মাধ্যমে খাদ্যসামগ্রী বিতরণ শুরু করে। কিন্তু এই সামগ্রী বিতরণ করা হচ্ছে মুখ চিনে চিনে। যারা ওই জনপ্রতিনিধির কাছের লোক, তারাই নামের তালিকা দিয়ে নিয়ে যাচ্ছে খাদ্যসামগ্রী। অভিযোগ উঠেছে দলীয় লোক না হলে তাদের ভাগ্য সিটি কর্পোরেশনের ত্রান জুটছে না।

তবে নগরীর একাধিক জনপ্রতিনিধি জানান, তারা কোন বাছবিচার না করেই খাদ্যসামগ্রী বিতরন করছেন। এখন সময় অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর। যারা মুখ চিনে বিতরণ করছেন, তারা ভালো করছেন না বলেও জানান ওই জনপ্রতিনিধিরা।

এদিকে নগরীর বিভিন্ন এলাকায় ব্যাক্তি উদ্যোগসহ বিভন্ন সংগঠন, সংস্থার উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরন, ব্লিচিং দিয়ে এলাকায় জীবানুমুক্ত করার কাজ অব্যাহতভাবে চলছে। এসব কাজ যারা করছেন এলাকাবসাী তাদের বিভিন্নভাবে সহযোগিতা করে চলেছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here