সবুজদেশ ডেস্কঃ

অবরুদ্ধ গাজায় ইসরাইলি সেনাবাহিনীর হামলায় দুই ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৭০ জন। নিজ মাতৃভূতিতে প্রত্যাবর্তনের দাবিতে গাজা উপত্যকায় বিক্ষোভরত ফিলিস্তিনিদের ওপর দখলদার ইসরাইলি সেনারা হামলা চালালে এ হতাহতের ঘটনা ঘটে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গতকাল শুক্রবার স্বদেশ প্রত্যাবর্তনের দাবিতে ফিলিস্তিনিদের ৭৩তম বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এক বছরেরও বেশি সময় থেকে প্রতি শুক্রবার গাজাবাসী গাজা-ইসরাইল সীমান্তে এই বিক্ষোভ দেখিয়ে আসছেন।

পার্সটুডের প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল বিক্ষোভের সময় সেনারা সীমান্তের ওপার থেকে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের ওপর নির্বিচারে গুলি চালালে দুই ফিলিস্তিনি যুবক নিহত এবং অন্তত ৭০ জন আহত হয়।

২০১৮ সালের ৩০ মার্চ থেকে অবরুদ্ধ গাজা উপত্যকার অধিবাসীরা ইসরাইলবিরোধী বিক্ষোভ করে আসছেন। তারা ইহুদিবাদীদের দখলে থাকা নিজ মাতৃভূমিতে ফিরে আসার পাশাপাশি গাজা উপত্যকার ওপর থেকে ১৩ বছরের অবরোধ প্রত্যাহারের দাবি জানাচ্ছেন। 

গত প্রায় দেড় বছর ধরে চলা এই বিক্ষোভে ইসরাইলি সেনাদের হামলায় এ পর্যন্ত ৩২০ ফিলিস্তিনি নিহত এবং ৩১ হাজারেরও বেশি লোক আহত হয়েছেন। আহতদের মধ্যে ৫০০ জনেরও বেশি ফিলিস্তিনির কোনো না কোনো অঙ্গহানি হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here