নড়াইলঃ

নড়াইলে রমজানে ন্যায্যমূল্যে বিক্রির জন্য আনা টিসিবির (ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ) সিলযুক্ত কয়েকশ খালি তেলের বোতল নড়াইলের চিত্রা নদীতে ভেসে বেড়াচ্ছে। শহরের রূপগঞ্জ-পংকবিলা খেয়াঘাটের কয়েকজন মাঝি কিছু তেলের বোতল উদ্ধার করেছেন।

জানা গেছে, গত এক সপ্তাহের ব্যবধানে নড়াইল সদর, লোহাগড়া এবং কালিয়ার বিভিন্ন বাজার থেকে অবৈধভাবে টিসিবির সয়াবিন তেল, ছোলা ও চিনি বিক্রির অপরাধে বেশ কয়েকজনকে পুলিশ আটক এবং পরে ভ্রাম্যমাণ আদালত জেল-জরিমানা করেন।

ধারণা করা হচ্ছে, আটক ও জেল-জরিমানার ভয়ে অবৈধভাবে ক্রয় করা কোনো ব্যবসায়ী টিসিবির ৫ লিটার এবং ২ লিটারের ক্যান থেকে তেল বের করে ড্রামে রেখে খালি বোতল পানিতে ফেলে দিয়েছে।

এ ব্যাপারে নড়াইল সদর থানা পুলিশের ওসি মো. ইলিয়াছ হোসেন বলেন, বিষয়টি তার জানা নেই।

নড়াইলের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) জাহিদ হাসান বলেন, বিষয়টি প্রশাসনের নজরে এসেছে। এভাবে কাউকে ধরা বেশ কঠিন। তবে আমরা আরও বেশি সতর্ক হবো।

অন্যদিকে শনিবার রাত ও রোববার সকালে নড়াইলের কালিয়া থানা পুলিশ উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে কালোবাজারে বিক্রি হওয়া ৮৭ লিটার টিসিবির তেল ও ৫০ কেজি চিনিসহ পাঁচজনকে আটক করে। ওই ঘটনায় কালিয়া থানায় পৃথক দুটি মামলা হয়েছে।

পুলিশ জানায়, ওইদিন সকালে কালিয়া থানা পুলিশের একটি দল পর্যায়ক্রমে অভিযান চালিয়ে উপজেলার সাতবাড়িয়া বাজারের রুবেল ফরাজির দোকান থেকে ৮০ লিটার সয়াবিন তেল, পাটেশ্বরী বাজারের আকরামুল শেখের দোকান থেকে ৭ লিটার সয়াবিন তেল উদ্ধার করাসহ তাদের আটক করে।

কালিয়ার এএসপি রিপন চন্দ্র সরকার বলেন, টিসিবির পণ্য কালোবাজারে বিক্রির অভিযোগে পাঁচজনকে আটক করা হয়েছে। আটকদের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে এবং তাদের আদালতে পাঠানো হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here