দামুডহুদায় বিষ খাইয়ে স্বামীকে হত্যা চেষ্টা, স্ত্রী কারাগারে - ফাইল ছবি

চুয়াডাঙ্গাঃ

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ইতালি ফেরত এক যুবককে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে।

সোমবার বেলা ১১ টার দিকে ওই যুবককে সদর হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তাকে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। তিনি করোনা আক্রান্ত হয়েছেন কিনা তা নিশ্চিত করতে ঢাকা থেকে আইইডিসিআর এর একটি প্রতিনিধি দল সেখানে যাচ্ছে।

স্থানীয়রা জানান, ওই যুবকসহ তার গোটা পরিবার ইতালিপ্রবাসী। তার বাবা- মা গত দুই বছর আগে দেশে ফেরেন। তবে দীর্ঘ ২৬ বছর পর গত ১২ মার্চ যুবকটি দেশে ফেরেন।

যুবকের বাবা জানান, দেশে প্রবেশের সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার স্বাস্থ্য পরীক্ষা করে ছাড়পত্র দেওয়া হয়। ঢাকাতে দুই দিন অবস্থানের পর গ্রামের বাড়িতে ফেরেন ১৪ তারিখে। এর একদিন পর থেকেই ঠান্ডা, কাশি ও গলাব্যথাসহ জ্বরে আক্রান্ত হন তিনি। পরে তাকে বাড়ির পৃথক একটি কক্ষে রাখা হয়। এরই মাঝে বিষয়টি জানাজানি হলে আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামীম কবির জানান, বিশ্বের মধ্যে এখন করোনা আক্রান্তদের সংখ্যা ইতালিতে সব চেয়ে বেশি। সেখানে মারা গেছে বহুসংখ্যক মানুষ। সেই ইতালি থেকে দেশে ফিরে ঠান্ডা জ্বর ও কাশিতে আক্রান্ত হওয়ার খবরে পেয়ে দ্রুত আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাদী জিয়াউদ্দীন সাঈদকে পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেওয়া হয়।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, হাসপাতালের করোনাভাইরাস আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে ওই যুবককে। স্বাস্থ্য পরীক্ষা করতে ঢাকা থেকে আইইডিসিআর এর একটি প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় আসার কথা রয়েছে। তাদের পরীক্ষা নিরীক্ষার পরই মূলত নিশ্চিত হওয়া যাবে সাব্বির আহমেদ করোনা আক্রান্ত হয়েছে কিনা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here