যশোর প্রতিনিধিঃ

যশোরের চৌগাছায় মালদ্বীপ প্রবাসী আয়ূব হোসেনকে (৩৫) এক হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ১৪দিনের হোম কোয়ারেন্টাইনে’র নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার দুপুর একটার দিকে উপজেলা ভগবানপুর গ্রামে আয়ূব হোসেনে বাড়িতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম এই আদেশ দেন। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পাল, স্থানীয় ইউপি সদস্য ইউসূফ হোসেন, ও পুলিশ সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, গত ১১ মার্চ দেশে ফিরে সরকারি নির্দেশনা অমান্য করে প্রকাশ্যে চলাফেরা করতে থাকেন মালদ্বীপ প্রবাসী আইয়ুব হোসেন। স্থানীয়রা তাকে নিষেধ করলেও তিনি তাদের কথা শোনেননি। এমনকি শুক্রবার দুপুরে তার বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময়ও তিনি আদালতকে মিথ্য তথ্য দেন এবং তর্কাতর্কি করতে থাকেন। পরে তার কাজগপত্র পরীক্ষা করে দেখা যায় তিনি ১১ মার্চ দেশে ফিরেছেন। পরে আদালতের কাছে মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে তাকে এক হাজার টাকা জরিমানা করা হয়। তাকে ১৪ দিনের ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকতে নির্দেশ দেয়া হয়।

এর আগে চৌগাছা শহরের সবজি বাজারে অভিযান চালিয়ে পেঁয়াজ-রসুনের দাম বেশি নেয়া ও মূল্য তালিকা না টাঙানোর অভিযোগে মঈনদ্দিন ওরফে বড়খোকা ও ওসমান আলী নামের দু’সবজি ব্যবসায়ীকে দুই হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়। এরপর ভ্রাম্যমান আদালত শহরের কয়েকটি চালের দোকানে গিয়ে ব্যবসায়ীদের চালের দাম না বাড়ানোর জন্য সতর্ক করে দেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here