ঢাকাঃ

চট্টগ্রামে টেস্টের নবীন দল আফগানিস্তানের বিপক্ষে যখন ধুঁকছে সাকিব আল হাসানরা, তখন স্কটল্যান্ডে দেশকে জয় উপহার দিয়েছে বাংলাদেশের মেয়েরা। টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের ফাইনালে থাইল্যান্ডকে ৭০ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরছে সালমা খাতুনের দল।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৩০ রান করেছে বাংলাদেশ। জবাবে ২০ ওভার খেলে ৭ উইকেটে ৬০ রান তুলতে পারে থাইল্যান্ড।

টুর্নামেন্ট জুড়েই দুর্দান্ত খেলেছে বাংলাদেশের মেয়েরা। সেমি ফাইনালের বাধা পার হয়েই নিশ্চিত করে ফেলেছে টি-টুয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ। বাকি ছিল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হওয়ার। তাও কাল নিশ্চিত করেছে তারা। এদিকে রানার্স আপ হলেও টি-টুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সঙ্গী হচ্ছে থাইল্যান্ডও।

এদিন বাংলাদেশের ইনিংসেই বলতে গেলে খেলার ফল নির্ধারিত হয়ে যায়। ওপেনার সানজিদা ইসলাম ৬০ বলে অপরাজিত ৭১* রান করে বাংলাদেশের বড় স্কোর নিশ্চিত করেন। ৩টি ছক্কা ও ৬টি চারে তিনি সাজিয়েছেন নিজের ইনিংস। এছাড়া মুর্শিদা খাতুন ৩৩ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের আক্রমণের মুখে মুখ থুবড়ে পড়ে থাইল্যান্ডের ব্যাটিং লাইন আপ। দলীয় সর্বোচ্চ ১৫* রান আসে লেজের ব্যাটার রতনাপর্ন পাদুনগ্লের্ড। এছাড়া ওংপাকা লিংপ্রাসের্ট ১১ রান করেছেন।

বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন নাহিদা আকতার ও শায়লা শারমিন। একটি করে উইকেট নিয়েছেন সালমা খাতুন ও খাদিজা তুল কুবরা। ম্যাচ সেরা হয়েছেন সানজিদা ইসলাম।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here