ফাইল ছবি-

নারায়ণগঞ্জঃ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শুদ্ধি অভিযানে তালিকাতে যারা রয়েছেন তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। ছাত্রলীগ হওয়ার পরও আবরার হত্যাকারীদের ছাড় দেননি প্রধানমন্ত্রী। অন্যায়কারী যারাই হোক কাউকে ছাড় দেওয়া হবে না।

শনিবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনা ঘাট এলাকায় পুরাতন মেঘনা সেতুর অ্যাপ্রোচ সড়কের সংস্কার কাজ পরিদর্শনে এসে ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আবরার হত্যাকাণ্ডের পর প্রধানমন্ত্রীর নির্দেশে সব আসামিকে গ্রেফতার করা হয়েছে। এতো কম সময়ে এতো বড় ঘটনার সব আসামি গ্রেফতার দেশে নজিরবিহীন। ছাত্রলীগের নেতাকর্মী হওয়ার পরেও তাদেরকে কোনো ছাড় দেওয়া হয়নি।

বিএনপি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিরোধী দলের সাথে আমরা বৈরী সম্পর্ক চাই না। আমরা চাই বিরোধীদল গঠনমূলক ও দায়িত্বশীল ভূমিকা পালন করবে। আমরাও তাদের ব্যাপারে অনেক সহনশীল।

তিনি বলেন, বিএনপি’র সাতজন সংসদ সদস্য থাকার পরও একজন সংরক্ষিত নারী সংসদ সদস্য দেওয়া হয়েছে। সংসদের প্রতিটি সারিতে বিরোধী দলের সংসদ সদস্যদের একজন দেয়া আছে। তারা পার্লামেন্টের ভেতরে-বাইরে যা খুশি বলছেন। বিভিন্ন কর্মসূচি পালন করছেন। কোনো বাধা দেয়া হচ্ছে না। যে সহনশীল আচরণ করা হচ্ছে তা শেখ হাসিনার সরকার আছে বলেই করা হচ্ছে।

দলের কাউন্সিল প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানান, আগামী নভেম্বরের মধ্যে আওয়ামী লীগের সহযোগী যেসব সংগঠন এর মেয়াদ সাত আট বছর পেরিয়ে গেছে সেসব সংগঠনগুলোর সম্মেলন শেষ হবে। এসব সম্মেলনে নতুন নবীন-প্রবীণের সমন্বয়ে নেতৃত্ব গঠন করা হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা একজন চেইঞ্জ মেকার। তিনি সবসময়ই সম্মেলনের মাধ্যমে আধুনিক প্রযুক্তি জ্ঞান সম্পন্ন নবীন-প্রবীণের সমন্বয়ে কমিটি গঠন করে থাকেন। আওয়ামী লীগের সম্মেলন নির্ধারিত সময় হবে সেই সম্মেলনে নবীন-প্রবীণের সমন্বয় ঘটবে। সম্মেলনের মাধ্যমে অনেক নতুন মুখের জায়গা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here