ঢাকাঃ

গণবিশ্ববিদ্যালয়ের (গবি) রেজিস্ট্রার দেলোয়ার হোসেন ও তার বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এক ছাত্রীর সঙ্গে অশ্লীল ফোনালাপ ফেসবুকে ভাইরাল হয়েছে। এ ঘটনায় গণবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

২৬ মিনিট ৩২ সেকেন্ডের ফোনালাপে ওই শিক্ষার্থীকে বিভিন্ন ধরনের অশ্লীল কথাবার্তা বলে অবৈধ সম্পর্ক স্থাপনের প্রস্তাব দেন রেজিস্ট্রার। যৌন সম্পর্কের প্রস্তাব দিয়ে আপত্তিকর কিছু কথা বলা হয়েছে; যা প্রকাশযোগ্য নয়।

এ ঘটনায় নিন্দা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সাধারণ সম্পাদক (জিএস) নজরুল ইসলাম বলেন, ফাঁস হওয়া ফোনালাপের বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিদের সঙ্গে আলোচনায় বসব আমরা। আমরা তাদের সিদ্ধান্ত সম্পর্কে জানব। যদি সিদ্ধান্ত শিক্ষার্থীবান্ধব না হয় তাহলে আমাদের পক্ষ থেকে বড় ধরনের পদক্ষেপ নেয়া হবে।

এ বিষয়ে জানতে রেজিস্ট্রার দেলোয়ার হোসেনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

মোবাইল ফোনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) লায়লা পারভীন বানু গণমাধ্যমে কথা বলতে রাজি হননি।

গণবিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ঘটনাটি আমি শুনেছি। বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, ২০১৭ সালেও রেজিস্ট্রার দেলোয়ারের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ ইউজিসিতে দিয়েছিল বিশ্ববিদ্যালয়ের অন্য এক ছাত্রী। এছাড়া বিশ্ববিদ্যালয়ের একাধিক নারী শিক্ষক রেজিস্ট্রার কর্তৃক নানাভাবে যৌন হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ রয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here