ঢাকাঃ

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর চল্লিশ্যা পার হতেই আরেক দফা ভাঙনের মুখে পড়েছে দলটি।

চেয়ারম্যান পদ নিয়ে রীতিমতো যুদ্ধ শুরু হয়েছে। যার এক পক্ষে আছেন এরশাদের ছোট ভাই জিএম কাদের। বিপরীত পক্ষে স্ত্রী রওশন এরশাদ।

দু’জনের অনুসারিরা হুঙ্কার দিয়েছেন। প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বৃহস্পতিবার পাল্টা সংবাদ সম্মেলন করে রওশন এরশাদকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করেছেন।

তার সংবাদ সম্মেলনের পরই জিএম কাদের সংবাদ সম্মেলন করে বলেছেন, রওশনপন্থীদের ঘোষণা দলের গঠনতন্ত্র পরিপন্থী। দল ভাঙনের যে কোনো চেষ্টা রুখে দেয়া হবে এবং সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, ‘গঠনতন্ত্র অনুযায়ী হুসেইন মুহম্মদ এরশাদ তাকে চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে গেছেন। প্রেসিডিয়ামও সমর্থন দিয়েছে।’

দেবর-ভাবির এই যুদ্ধেও নিরাপদে আছে জাতীয় পার্টির মহাসচিব পদটি। উভয়পক্ষই পদটিতে বর্তমান মহাসচিব মসিউর রহমান রাঙ্গাকে রেখে দিয়েছেন।

যদিও দু’পক্ষের সংবাদ সম্মেলনে মসিউর রহমান রাঙ্গাকে দেখা যায়নি। তিনি বৃহস্পতিবার বনানী এলাকায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ে জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের সভায় টাস্কফোর্স গঠনের সিদ্ধান্তের বৈঠকে ছিলেন।

এ বিষয়ে জিএম কাদের বলেন, ‘মহাসচিব পদে মসিউর রহমান রাঙ্গা আছেন। মূলধারার সঙ্গেই তিনি সব সময় থাকবেন।’

এ বিষয়ে জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেন, ‘আগামী ৬ মাসের মধ্যে কাউন্সিল করে নতুন চেয়ারম্যান নির্বাচন করা হবে। তার আগ পর্যন্ত মহাসচিব থাকবেন মসিউর রহমান রাঙ্গা।’

তবে এ বিষয়ে মসিউর রহমান রাঙ্গার সঙ্গে যোগাযোগ করেও কোনো মন্তব্য পাওয়া যায়নি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here