সবুজদেশ ডেস্কঃ

ইউক্রেনের জাপোরিঝিয়া শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে শিশুও রয়েছে। গত বৃহস্পতিবার (৬ অক্টোবর) ভোরের আগে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় প্রাণহানির এই ঘটনা ঘটে।

রোববার (৯ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি। প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ ইউক্রেনের শিল্পনগরী জাপোরিঝিয়ায় সাতটি রুশ ক্ষেপণাস্ত্র হামলায় এক শিশুসহ অন্তত ১৭ জন মারা গেছে বলে শনিবার ইউক্রেনীয় কর্তৃপক্ষ জানিয়েছে।

এর মধ্যে তিনটি ক্ষেপণাস্ত্র শহরের কেন্দ্রে আঘাত হানে। ইউক্রেনের রাষ্ট্রীয় জরুরি পরিষেবা টেলিগ্রামে বলেছে, রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় মোট ১৭ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন শিশুও রয়েছে।

এএফপি বলছে, বৃহস্পতিবারের ওই হামলার পর প্রাথমিকভাবে নিহতের সংখ্যা একজন বলা হলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে মৃতের সংখ্যাও বারবার বেড়েছে। এর আগে শনিবার সকালে নিহতের সংখ্যা ১৪ জন বলে জানানো হয়েছিল।

এদিকে হামলায় মূল রাস্তায় একটি পাঁচতলা আবাসিক ভবন প্রায় ধ্বংস হয়ে গেছে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি টেলিগ্রামে বলেছেন, জাপোরিঝিয়া ‘প্রতিদিন ব্যাপক রকেট হামলার শিকার হচ্ছে… (এটি একটি) ইচ্ছাকৃত অপরাধ’।

ইউক্রেনীয়-নিয়ন্ত্রিত এই শহরটি জাপোরিঝিয়া অঞ্চলে অবস্থিত। এই অঞ্চলটিতে রাশিয়ান-অধিকৃত পারমাণবিক কেন্দ্রও রয়েছে। যুদ্ধ শুরুর পর থেকেই যা ভারি গোলাবর্ষণের শিকার হচ্ছে।

মস্কো জানিয়েছে, তারা এই অঞ্চলটিকে সংযুক্ত করেছে যদিও রুশ বাহিনী জাপোরিঝিয়ার পুরো অঞ্চলটি নিয়ন্ত্রণ করে না।

ইউক্রেন বলেছে, গত সপ্তাহে জাপোরিঝিয়া অঞ্চলে বেসামরিক মানুষের গাড়িবহরে রুশ বাহিনীর হামলায় কমপক্ষে ৩০ জন নিহত হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here