ঢাকাঃ

টস হেরে ব্যাট করতে নেমে দলকে উড়ন্ত শুরু এনে দেন লিটন দাস। এরপর লিটন দ্রুত আউট হয়ে গেলেও মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহ মিলে বাংলাদেশকে চ্যালেঞ্জিং স্কোরের ভিত গড়ে দেন।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৫ রান করেছে বাংলাদেশ।

লিটন দাস উড়ন্ত শুরু এনে দিলেও নিজের ইনিংসটা দীর্ঘ করতে পারেননি। ২টি ছক্কা ও ৪টি চারে সাজিয়ে ২২ বলে ৩৮ রান করে বিদায় নেন তিনি। তার আগে অবশ্য অভিষিক্ত নাজমুল হাসান শান্ত ব্যক্তিগত ১১ রানে সাজঘরে ফেরেন।

এদিন ভালো করতে পারেননি সাকিব আল হাসানও। ব্যক্তিগত ১০ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে মাঠ ছাড়েন তিনি।

এরপর রানের চাকা ঘোরানোর দায়িত্ব নেন মাহমুদউল্লাহ ও মুশফিকু। দুই জনের জুটিতে আসে ৭৮ রান, ৫৫ বলে।

এদিন অবশ্য বেশ মারমুখী ছিলেন মাহমুদউল্লাহ। শেষ ওভারের তৃতীয় বেলে আউট হওয়ার আগে ৬২ রান করেন তিনি মাত্র ৪২ বলে। ৫টি ছক্কা ছিল তার ইনিংসে, সঙ্গে ১টি চার।

এছাড়া মুশফিক ২৬ বলে ৩২ রান করেন। আফিফ ৭ ও মোসাদ্দেক ২ রান করে আউট হন। আর মোহাম্মদ সাইফউদ্দীন ২ বলে অপরাজিত ৬ রান করেন।

জিম্বাবুয়ের হয়ে ৩২ রানে ৩ উইকেট নিয়েছেন কাইল জার্ভিস। এছাড়া এমপোফু ২টি, রায়ান বার্ল ও মোতুম্বোজি একটি করে উইকেট নেন।

একাদশ :

বাংলাদেশ : নাজমুল হোসেন, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন ধ্রুব, আমিনুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দীন, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে : ব্রেন্ডন টেইলর, হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রিচমন্ড মুতুম্বামি, সেন উইলিয়ামস, টিনোটেন্ডা মুতোম্বোজি, রায়ান বার্ল, রেগিস চাকাভা, নেভিল মাদজিভা, কাইল জার্ভিস, অ্যানসলি এন্ডলোভু, ক্রিস এমপোফু।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here