মাগুরাঃ

মাগুরায় জোড়ামাথা নিয়ে ভূমিষ্ঠ কন্যাশিশুটির চিকিৎসার দায়িত্ব নিয়েছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

উপজেলার জগদল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মাগুরা সদর উপজেলার জগদল গ্রামের দমদমাপাড়ার নির্মাণ শ্রমিক পলাশ হাসানের স্ত্রী সোনালি বেগম (৩০) সিজারিয়ান অপারেশনের মাধ্যমে শিশুটির জন্ম দেন। 

মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে ভূমিষ্ঠ শিশুটির মাথা দুটি সক্রিয় রয়েছে। তবে খুব শিগগিরই নিবিড় পর্যবেক্ষণ এবং চিকিৎসার জন্য শিশুটিকে ঢাকায় পাঠানো জরুরি বলে জানান মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের সংশ্লিষ্ট চিকিৎসকরা। 

কিন্তু গরিব বাবার পক্ষে শিশুটির চিকিৎসা করা সম্ভব নয়। বিষয়টি অনুধাবন করেই স্থানীয় সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর মহানুভবতার হাত বাড়িয়ে দিয়েছেন।

চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, সংসদ সদস্য শিশুটির চিকিৎসার দায়িত্ব গ্রহণ করায় বুধবার দুপুরে তাকে একটি অ্যাম্বুলেন্সে করে ঢাকায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি এ মহানুভবতার জন্য সংসদ সদস্য সাইফুজ্জামানের প্রতি শিশুটির গ্রাম এবং ইউনিয়নের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

মঙ্গলবার দুপুরে মাগুরা শহরে মা প্রাইভেট হাসপাতালে শিশুটির মায়ের শরীরে অস্ত্রোপচার করেন ডাক্তার মাসুদুল হক। কিন্তু বিশেষ বৈশিষ্ট্যসম্পন্ন শিশুটির শরীরে দুটি মাথা থাকলে মাত্র এক জোড়া হাত ও পা রয়েছে। এ অবস্থায় শিশুটির নিবিড় পর্যবেক্ষণ এবং শরীরে অস্ত্রোপচার জরুরি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here