সবুজদেশ ডেস্কঃ

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও জয়ে শুরু বাংলাদেশের। দুই ম্যাচ সিরিজের প্রথম খেলায় জিম্বাবুয়ের বিপক্ষে রেকর্ড ২০০ রান করে ৪৮ রানের জয় পায় টাইগাররা। ১৯ ওভারে ১৫২ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

দলের জয়ে ব্যাট হাতে অবদান রাখেন সৌম্য সরকার, লিটন দাস ও তামিম ইকবাল। বোলিংয়ে অবদান রাখেন আমিনুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনীতে ১০.২ ওভারে ৯২ রানের রেকর্ড জুটি গড়েন তামিম ইকাবল ও লিটন দাস।

বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেয়ার পর ৩৩ বলে তিন চার ও দুই ছক্কায় ৪১ রান করে সাজঘরে ফেরেন তামিম। ১৩তম ওভারে দলীয় ১০৬ রানে ফেরেন লিটন দাস। তার আগে ৩৯ বলে ৫টি চার ও তিন ছক্কায় ৫৯ রান করেন তিনি।

লিটনের ফিফটি আর শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে ব্যাটিং তাণ্ডব চালান সৌম্য সরকার। চতুর্থ উইকেটে তাড়া ২৫ বলে ৫৪ করেন রানের জুটি। সৌম্য-লিটন-তামিমদের সৌজন্যে ৩ উইকেটে ২০০ রানের পাহাড় গড়ে বাংলাদেশ।

বিয়ের ছুটি কাটিয়ে দলে ফিরেই ৩২ বলে দৃষ্টিনন্দন ৫টি ছক্কা ও চরটি চারের সাহায্যে অপরাজিত ৬২ রানের ইনিংস খেলেন জাতীয় দলের এ ওপেনার।

বিশাল টার্গেট তাড়া করতে নেমে আমিনুল ইসলামের লেগ স্পিন আর মোস্তাফিজের গতির বলে বিভ্রান্ত হয়ে ১৯ ওভারে ১৫২ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট শিকার করেন আমিনুল-মোস্তাফিজ।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ২০ ওভারে ২০০/৩ (সৌম্য ৬২*, লিটন ৫৯, তামিম ৪১, মুশফিক ১৭, মাহমুদউল্লাহ ১৪)।

জিম্বাবুয়ে: ১৯ ওভারে ১৫২/১০।

ফল: বাংলাদেশ ৪৮ রানে জয়ী।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here