সবুজদেশ ডেক্সঃ  ঝিনাইদহ কালীগঞ্জে এখন বিভিন্ন ভাবে একটি সংঘবদ্ধ দলের সদস্যরা অভিনব ভাবে ইজিবাইক, নছিমন, আলমসাধু প্রতারনা করে নিয়ে যাচ্ছে। এ চক্রটি এতই চৌকস যে প্রতারনার বুদ্ধির কাছে চালকরা শিশুর মত হয়ে দাড়াচ্ছে। বর্তমানে চুরি বা ছিনতাই না করে তারা প্রতারনার পথ বেছে নিয়েছে। সোমবার বিকালে কালীগঞ্জ থেকে প্রতারকরা একটি আলমসাধু নিয়ে গেছে। কিন্তু এ চক্রটির কেউ চিনতে বা ধোরতে পারছে না।

হাটফাজিলপুর বাজারের কাঁচামাল ব্যবসায়ী ময়েজ উদ্দিন জানান, সোমবার দুপুরে এক ব্যাক্তি নিজেকে পুলিশ আফিসার পরিচয় দিয়ে তার ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে কালীগঞ্জ থেকে বাসা-বাড়ির মালামাল আনা হবে মর্মে একটি আলমসাধু গাড়ি ভাড়া করে দেবার কথা বলে। ঐ ব্যাক্তি নিজেকে পরিচয় দেয় আমি পুলিশে চাকরি করি আমার বদলি হয়েছে কালীগঞ্জ থেকে ঝিনাইদহে।

পুলিশ পরিচয় পেয়ে ময়েক উদ্দিন তার কথায় সাড়া দিয়ে বাজারে থাকা হাটগোপালপুর এলাকার আলমসাধু চালক কাজল হোসেন কে ১৪শত টাকায় ভাড়া ঠিক করে দেয়। সে মোতাবেক কথিত পুলিশ অফিসারের দেয়া অপর এক ব্যক্তিকে নিয়ে কাজল কালীগঞ্জ শহরের পৌরসভা সড়কে একটি স‘মিলের পাশের একটি বাড়ির সামনে বিকাল চারটার সময় আসে।

এসময় সাথে থাকা ওই ব্যাক্তি চালক কাজলকে জানাই গাড়িতে মালামাল তুললে ভেঙ্গে যাবে তাই চটের বস্তা কিনতে হবে। তিনি গাড়ি রেখে চালক কাজলকে সাথে নিয়ে বাজারের মধ্যে আসে। ৫ টি বস্তা ক্রয় করে ফেরার পথে ওই ব্যক্তি হাটেলে খাবার খাবার কথা বলে চালক কাজল কে তার আলমসাধুর কাছে যেতে বলে। কিন্তু কাজল গিয়ে দেখতে পায় তার গাড়িট নেই। আবার খাবার হোটেলে এসে দেখে কথিত পুলিশ পরিচয় দানকারি ও হোটেলে নেই। ক,দিন আগে উপজেলার সামনে থেকে দু,টি ইজিবাইক প্রতারকরা খাবার কিনে আনার কথা বলে নিয়ে গেছে। আবার ইঞ্চিনচালিক রিকসা ও এ ভাবে প্রতারনা করে রেল ষ্টেশন থেকে নিয়ে গেছে।

বর্তমানে কালীগঞ্জ শহরে প্রতারক চক্রটি প্রায় এ ধরনের ঘটনা করে চোলেছে। কিন্তু এরা কোন সময় ধরা পড়ছে না। এদের নানা কুটকৌশনের কাছে কেউ বুছতে পারছে না যে তাদের গাড়ি গুলি চুরি করে নিয়ে যাবে।শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here