নিজস্ব প্রতিবেদকঃ

ঝিনাইদহের শৈলকুপায় করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে তাপস কুমার সাহা (৫৫) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকালে তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাপস পৌর এলাকার কবিরপুরের মৃত হারান চন্দ্র সাহার ছেলে। তিনি শৈলকুপা বাজারের জনি হোটেল এন্ড রেষ্টুরেন্ট এবং জনি কসমেটিক্স এর মালিক ছিলেন। এই নিয়ে ঝিনাইদহে করোনায় আক্রান্ত হয়ে ২৩ জনের মৃত্যু হলো। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদ আল মামুন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২০ আগস্ট তারিখে তাপস সাহা করোনা উপসর্গ নিয়ে অসুস্থ হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন। এরপর তিনি উন্নত চিকিৎসার জন্য ঢাকা স্কয়ার হাসপাতালে ভর্তি হন। মঙ্গলবার তার করোনা টেস্টের ফলাফল পজিটিভ আসে এবং একই দিন সকালে তিনি মৃত্যুবরণ করেন।

এদিকে, ঝিনাইদহের শৈলকুপা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহিন আক্তার পলাশসহ জেলায় নতুন করে আরও ৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ১৫২১ জন।

ঝিনাইদহ সিভিল সার্জন অফিসের করোনা সেলের মুখপাত্র ডা. প্রসেনজিৎ বিশ্বাস পার্থ জানান, বুধবার সকালে কুষ্টিয়া ল্যাব থেকে ঝিনাইদহে ৮৪ টি নমুনার রিপোর্ট এসেছে। এর মধ্যে ৩৪ জনের রিপোর্ট পজেটিভ। শৈলকুপা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, দৈনিক নবচিত্র ও আমাদের নতুন সময়ের প্রতিনিধি শাহিন আক্তার পলাশ গত ১২ আগষ্ট করোনা উপসর্গ নিয়ে অসুস্থ হয়ে বাসা চিকিৎসাধীন ছিলেন। ২৩ আগষ্ট কুষ্টিয়া ল্যাবে তার নমুনা পরীক্ষা করতে দেওয়া হলে বুধবার (২৬ আগষ্ট) সকালে সাংবাদিক পলাশের করোনা রিপোর্ট পজিটিভ আসে।

আক্রান্তদের মধ্যে ঝিনাইদহ সদর উপজেলায় ৮ জন, কালীগঞ্জ উপজেলায় ১০ জন, শৈলকুপা উপজেলায় ১০ জন, হরিনাকুন্ডু উপজেলায় ৪ জন এবং কোটচাদপুর উপজেলায় ২ জন রয়েছে।

ঝিনাইদহ সিভিল সার্জন সেলিনা বেগম জানান, জেলায় আক্রান্ত ১৫২১ জনের মধ্যে সুস্থ্য হয়েছেন ৯২৮ জন। বুধবার পর্যন্ত ঝিনাইদহ কোভিড-১৯ হাসপাতালে ১৬ জন রোগী ভর্তি আছেন। এছাড়া জেলায় করোনায় আক্রান্ত হয়ে ২৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী জেলায় ২১ জনের লাশ দাফন করেছে ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের লাশ দাফন কমিটি।

ঝিনাইদহে আক্রান্ত ৩৪ জনের এলাকাঃ-

ঝিনাইদহ সদর- ৮- ১. ব্যাপারী পাড়া সিদ্দিকিয়া সড়ক ২.ব্যাপারী পাড়া সিদ্দিকিয়া সড়ক ৩. ব্যাপারী পাড়া সিদ্দিকিয়া সড়ক ৪. হাটগোপালপুর ৫. হামদহ, ওয়ার্ড নং-০৪ ৬. সরাইল ৭. আদর্শ পাড়া, ওয়ার্ড নং-০২ ৮. উপশহর পাড়া, ওয়ার্ড নং-০৫

কালীগঞ্জ- ১০- ১.বনানীপাড়া ২.বনানীপাড়া ৩.মুল্লাকুয়া, রাখালগাছি-০৬ ৪.ভাটঘারা, রায়গ্রাম-০৫ ৫. আড়পাড়া ৬.মহিলা কলেজ পাড়া ৭. বাসস্টান্ড ৮. গোপালপুর ৯. চাপালি

শৈলকূপা- ১০- ১. চাতুরা ২. মাতারা ৩. উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৪. রতি ডাঙ্গা ৫. মাতারা ৬. আরাপপুর, চানপুর ৭. আরাপপুর, চানপুর ৮. আরাপপুর, চানপুর ৯. আরাপপুর, চানপুর ১০. রবিনগর, মির্জাপুর

হরিনাকুন্ডু- ৪- ১. পৌরসভা, ওয়ার্ড নং-০৯ ২. ইউ.এফ.পি.ও অফিস ৩. পোড়াহাটি ৪. বিস্তারিত তথ্য নেই

কোটচাঁদপুর- ২- ১. ষ্টেশন পাড়া ২. রেডিওগ্রাফার (উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স)

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here