সবুজদেশ ডেক্সঃ কক্সবাজারের টেকনাফ সীমান্তে ডিসেম্বর মাসে বিজিবির তৎপরতায় ২১ কোটি ৮৩ লাখ ৭৯ হাজার ৪৮০ টাকার ইয়াবা, মাদকদ্রব্য ও চোরাইপণ্য জব্দ করা হয়েছে। এ সব জব্দের ঘটনায় ৭১টি মামলায় ৪১ জন আটক ও তিন জনকে পলাতক আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

২-বর্ডার র্গাড ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল আছাদুদ জামান চৌধুরী জানান, গত ডিসেম্বর মাসে সীমান্ত ও চেকপোষ্টে বিজিবির সেনারা অভিযান চালিয়ে ৭ লাখ ৭ হাজার ৫১৯ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে। এতে মালিকসহ ৯৯ হাজার ৩৯৪ পিস এবং মালিকবিহীন ৬ লাখ ৮ হাজার ১২৫ পিস ইয়াবা ট্যাবলেট ছিল। এইসব ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ২১ কোটি ২২ লাখ ৫৫ হাজার ৭০০ টাকা বলে জানায়। এই সব ইয়াবা ট্যাবলেট জব্দের ঘটনায় ৫৭টি মামলায় ৪১ জনকে আটক, তিন জনকে পলাতক আসামি করে মামলা করা হয়েছে। 

অপরদিকে, সীমান্ত এলাকায় বিজিবির সেনারা অভিযান চালিয়ে ১৮৭ বোতল বিদেশি মদ, ১৩২৭ ক্যান বিয়ার, ৬৩ লিটার চোলাই মদ, ১ কেজি গাঁজা জব্দ করা হয়। জব্দকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৬ লাখ ৩৪ হাজার ৬৫০ টাকা বলে জানায়। এই সব ঘটনায় ৮টি মামলায় কোন আসামি নেই। 

এছাড়া সীমান্তের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫৪ লাখ ৮৯ হাজার ১৩০ টাকা মূল্যের চোরাইপণ্য জব্দ করা হয়েছে। এ সব জব্দের ঘটনায় ৬টি মামলায় কাউকে আটক করা সম্ভব হয়নি। 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here