Exif_JPEG_420

সবুজদেশ ডেক্সঃ চুয়াডাঙ্গা জেলা দামুড়হুদা উপজেলা। স্বনামধন্য ও পুরষ্কারপ্রাপ্ত কুড়ুলগাছি অার্দশ কৃষক সমবায় সমিতির নব-নির্বাচিত কমিটির সাবেক সভাপতি ওসমান গনিকে সমিতির রেজুলেশন ও ভাউচার চুরি করে বস্তায় ভরে বাড়ি নিয়ে যাওয়ার সময় সমিতির সদস্যরা তাকে হাতেনাতে অাটক করে সমিতির কার্যালয়ের ভিতর তালা দিয়ে রাখে।

জানা গেছে, চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা  উপজেলার কুড়ুলগাছি হামলাতলা পাড়ার অাহম্মদ অালির ছেলে কুড়ুলগাছি ইউনিয়ন অা:লীগের সাধারন সম্পাদক ও কুড়ুলগাছি অার্দশ কৃষক সমবায় সমিতি লি:এর নব-নির্বাচিত কমিটির সাবেক সভাপতি  ওসমান গনি দীর্ঘদিন যাবত সমিতির সভাপতি পদে নিযুক্ত ছিলেন। অভিযোগ রয়েছে দীর্ঘদিন যাবত সভাপতি পদে নিযুক্ত থাকায় সমিতির লক্ষ লক্ষ টাকা তছরুপ করেছেন তিনি। ভাউচারের টাকা এদিক ওদিক করার ও অভিযোগ রয়েছে। গত ৩০ অক্টোবর সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়।এতে সরফরাজ উদ্দিন সভাপতি নির্বাচিত হন।সরফরাজ অালি নির্বাচিত হওয়ায় ওসমান গনীর মনে ভয় জন্ম নেয়। দূর্নীতি ধরা পড়ে যাবে এই ভয়ে শুক্রবার সন্ধ্যারাতে সমিতির অফিসে গোপনে ঢুকে কাউকে কিছু না বলে বাক্সের তালা ভেঙ্গে সমস্ত ভাউচার বস্তায় ভরে চুরি করে মোটর সাইকেল করে বাড়িতে নিয়ে যাওয়ার সময় জনগন ও সমিতির সদস্যরা হাতেনাতে অাটক করেন। এই সময় ওসমান গনিকে সদস্যরা বস্তায় কি অাছে জিজ্ঞাসা করলে তিনি জানান বস্তায় ভোটের পোষ্টার অাছে। সদস্যরা বস্তা চেক করে সমিতির পুরানো ভাউচার দেখে বস্তাসহ ওসমান গনিকে সমিতির কার্যালয়ের অফিসে তালা দিয়ে অাটকে রাখেন এবং এলাকার গন্নমান্য ব্যাক্তিদের খবর দেন। খবর পেয়ে এলাকার উৎসুক জনতা ভিড় জমায় সমিতির কার্যালয়।

চুরির ব্যপারে ওসমান গনির কাছে জানতে চাইলে তিনি বলেন ,অামি চুরি করিনি। অামাকে ফাসানো হয়েছে। অামি অফিসে বসে কাজ করছিলাম এছাড়াও গত ৩দিন যাবত ভাউচার স্বাক্ষর করেছি সবাইকে বলেছি। তালা ভাঙ্গার ব্যাপারে জানতে চাইলে তিনি জানান,বাক্সের তালার চাবি সদস্যদের কাছে চেয়েছিলাম কিন্ত তারা না দেওয়ায় অামি তালা ভাঙ্গতে বাধ্য হয়েছি।

চাবি চাওয়ার ব্যাপারে কমিটির সদস্যরা জানান তিনি কাউকে কিছু না বলে নিজে নিজের অপকর্ম লুকাতে বাক্সের তালা ভেঙ্গে এই রকম জঘন্য কাজ করেছে। ওসমান গনির এহেন কাজকে এলাকার জনগন ঘৃর্ণ চোখে দেখছেন। সবার দাবী ওসমান গনিকে অাইনের অাওতায় এনে তদন্ত পূর্বক তার সমস্ত অপকর্ম দূর্নীতি খুটিয়ে দেখে কঠিন শাস্তি দেওয়া হোক।

আল মামুন সোহাগ
চুয়াডাঙ্গা প্রতিনিধি

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here