ফাইল ফটো

সবুজদেশ ডেস্কঃ

চার মাসের বেশি সময় পর দেশে করোনা শনাক্তের সংখ্যা হাজারের নিচে নেমেছে। সেই সঙ্গে গত কয়েকদিন ধরে কমছে কোভিড-১৯ রোগে মৃত্যুর সংখ্যাও।

শনিবার (২৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৩৯৩ জনে।

এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮১৮ জনের। গত ১৭ মে ৬৯৮ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৫০ হাজার ৩৭১ জনে।

এর আগে শুক্রবার ৩১, বৃহস্পতিবার ২৪, বুধবার ৩৬, মঙ্গলবার ২৬, সোমবার ২৬, রোববার ৪৩, শনিবার ৩৫ জনের মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৬৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ১০ হাজার ১৬৭ জন।

গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৫১৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ৮১৮টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৪ দশমিক ৫৯ শতাংশ। এ পর্যন্ত মোট ৯৫ লাখ ৯৬ হাজার ৯২৯টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ১৫ শতাংশ।

২৪ ঘণ্টায় যে ২৫ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৪ জন এবং নারী ১১ জন। এ সময়ের মধ্যে ঢাকা বিভাগে ১১ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রামে ৬, খুলনায় ৪, সিলেটে ২ ও রংপুরে ২ জন মারা গেছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here