যশোরঃ

ব্রাহ্মণবাড়িয়ায় বুনন থিয়েটারের নাট্যকর্মীদের উপর হামলার প্রতিবাদে এবং টাঙ্গাইলের মির্জাপুরের বাউল শিল্পী শরিয়ত সরকারকে তথ্যপ্রযুক্তি আইনের মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে মানববন্ধন করেছে যশোরের সংস্কৃতিকর্মীরা।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকালে যশোর শহরের চিত্রামোড়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যানারে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা অংশ নেন।

মানববন্ধনে বক্তরা বলেন, এ দেশে নাট্য ও সংস্কৃতিকর্মীরা মহান মুক্তিযুদ্ধের চেতনায় তাদের সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে সন্ত্রাস, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও দেশবিরোধী যে কোন ষড়যন্ত্রের বিরুদ্ধে সব সময় সোচ্চার। নাটক, সঙ্গীত, বাউলগান ও অন্যান্য সংস্কৃতি পরিবেশনের মধ্য দিয়ে মানুষের মানবিক মূল্যবোধ জাগ্রত করতে দেশের সকল শিল্পীদের অবদান রয়েছে। ব্রাহ্মণবাড়িয়ায় বুনন থিয়েটারের নাট্যকর্মীদের উপর হামলার তীব্র নিন্দা জানান। একই সাথে হামলার ঘটনার সাথে জড়িতদের সঠিক তদন্তের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের কাছে জোর দাবি জানান। একই সাথে বাউল শরিয়ত সরকারকে মুক্তি দাবি করেন।

মানবন্ধনে জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সভাপতি তরিকুল ইসলাম তারুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জোটের কেন্দ্রীয় সদস্য অধ্যাপক সুকুমার দাস, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহামুদ হাসান বুলু, জেলা ওর্য়াকার্স পাটির সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু, তির্যকের সাধারণ সম্পাদক দীপংক দাস রতন, বিবর্তন যশোরের সাবেক সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, উদীচীর যশোর সাংসদ সহ সভাপতি এ্যাডভোকেট আমিনুর রহমান হিরু, শহীদ কর্নেল জামিল স্মৃতি সংসদের সভাপতি মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দোদুল, জয়তী সোসাইটির নির্বাহী পরিচালক অর্চনা বিশ্বাস প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here