যশোর:

যশোরের চৌগাছায় মায়ের সঙ্গে তিনদিন আগে নিখোঁজ হওয়া দুই শিশুকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গ্যারেজ থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া শিশুরা হলো সাগর হোসেন সাফিন (৫) ও দেড়বছর বয়সী মোহনা আক্তার জুলেখা। তবে এখনো তাদের মায়ের খোঁজ পাওয়া যায়নি।

বুধবার সকালে শিশু দুটিকে কাঁদতে দেখে গ্যারেজের দায়িত্বে থাকা মফিজুর রহমান বিষয়টি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে জানান। তিনি বিষয়টি থানায় ও গণমাধ্যমকে জানান। পরে শিশু দুটির বাবা, দাদা, দাদি চাচাসহ স্বজনরা ছুটে আসেন।

এর আগে রোববার (২৬ সেপ্টেম্বর) দুই শিশু সন্তানসহ নিখোঁজ হন তাদের মা সাগরী খাতুন (২৩)। শিশু দুটি চৌগাছার পাতিবিলা ইউনিয়নের হায়াতপুর গ্রামের আক্তারুল ইসলামের সন্তান।

সাগরীর স্বামী আক্তারুল ইসলাম জানান, গত রোববার দুই সন্তান নিয়ে সবার অগোচরে বাড়ি থেকে বেরিয়ে যান তার স্ত্রী সাগরী। তারা বাড়ি না ফেরায় উপজেলার চুটারহুদা গ্রামে সাগরীর বাবার বাড়িসহ বিভিন্ন স্থানে খোঁজাখুজি করে না পেয়ে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) চৌগাছা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে বুধবার দুই সন্তান পুলিশি হেফাজতে আছে বলে তিনি খবর পান। তার স্ত্রী বাড়ি থেকে যাওয়ার সময় নগদ ২০ হাজার টাকাও নিয়ে গেছেন বলেও অভিযোগ করেন তিনি।

সাইকেল গ্যারেজের দায়িত্বে থাকা মফিজুর রহমান বলেন, ‘বুধবার সকালে এসে বাচ্চা দুটিকে বসে থাকতে দেখি। ভেবেছিলাম তাদের মা হয়তো বসিয়ে রেখে ডাক্তার দেখাতে গেছেন। প্রায় এক ঘণ্টা পর বাচ্চা দুটিকে কান্না করতে দেখে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে জানাই।’

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন, বিষয়টি জানার পরই পুলিশ ও গণমাধ্যমকর্মীদের খবর দেন তিনি।

চৌগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) রাজেশ কুমার জানান, প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে ওই দুই শিশুকে থানায় নেওয়া হয়। পরে স্থানীয় ইউপি সদস্যের উপস্থিতিতে পরিবারের কাছে তাদের হস্তান্তর করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here