ইবিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর আলম মারধরের শিকার হয়েছেন। সোমবার দুপুরে বিভাগের নিজ কক্ষে তিনি এ মারধরের শিকার হন। এ ঘটনায় মারধরকারীর শাস্তির দাবীতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে ওই বিভাগের শিক্ষার্থীরা।            

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সূত্রে জানা যায়, লোক প্রশাসন বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের সাবেক ছাত্র আলমগীর অধ্যাপক জাহাঙ্গীর আলমের সঙ্গে বিভাগীয় কক্ষে কথা বলেন। কথা বলার এক পর্যায়ে সে উত্তেজিত হয়ে উল্টাপাল্টা কথা বলে ও ঘুষি মারে। তারপর সে রুম থেকে দৌড়ে বের হয়ে পালিয়ে যাওয়ার সময় শিক্ষার্থীরা আটক করে প্রক্টরের মাধ্যমে থানায় সোপর্দ করে।

বিক্ষোভে শিক্ষার্থীরা শিক্ষক লাঞ্ছনার বিচার ও বহিরাগত প্রবেশে নিষিদ্ধের দাবি জানায়। এ সময় প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন উপস্থিত হয়ে ও যথাযথ পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন বলেন, শিক্ষার্থীদের সহযোগিতায় মারধরকারীকে পুলিশ হেফাজতে দেওয়া হয়েছে। একাডেমিক কমিটির সিদ্ধান্ত সম্বলিত চিঠি পাঠালে আমরা এ বিষয়ে প্রশাসনিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, অভিযুক্ত ব্যক্তি থানায় আটক আছে।বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হলেই এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here