বিনোদন ডেস্কঃ

সম্প্রতি নোবেলের জাতীয় সঙ্গীত নিয়ে করা মন্তব্যের একটি ভিডিও ক্লিপ্স ভাইরাল হয়েছে। এটি প্রায় ৮ মাস আগের ভিডিও হলেও সাম্প্রতিক সময়ে এটি ছড়িয়ে নোবেলকে বেকায়দায় ফেলেছে।

বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনা হলেও কলকাতার কণ্ঠশিল্পী ইমন চক্রবর্তী যেন এবার মাত্রাটা বাড়িয়ে দিলেন। ফেসবুক পোস্টে নোবেলকে সামনে পেলে শাসনের ইচ্ছাপ্রকাশ করলেন তিনি।

প্রকাশিত ভিডিওতে, সঞ্চালকের সঙ্গে কথোপকথন চলাকালীন স্বভাবতই আসে রবীন্দ্রনাথের প্রসঙ্গ। আর তখনই নোবেল বলেন, “রবীন্দ্রনাথের লেখা জাতীয় সঙ্গীত ‘আমার সোনার বাংলা’ যতটা না দেশকে এক্সপ্লেইন করে তারচেয়ে কয়েক হাজার গুণে এক্সপ্লেইন করে প্রিন্স মাহমুদ স্যারের লেখা এই গানটা।” এমনকী এই গানটিই বাংলাদেশের জাতীয় সংগীত হোক, এমন দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় চত্বরে মিছিলও হয়েছিল বলে জানান নোবেল।

নোবেলের মন্তব্যের বিরোধিতায় সুর চড়িয়েছেন গায়িকা ইমন চক্রবর্তী। সাক্ষাৎকারটি দেখার পর নোবেলকে চাবুক মারতে চেয়েছেন বলেই সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন তিনি। তিনি ভিডিও পোস্ট করে ক্যাপশনে লেখেন, ‘সরি টু সে এটাকে সামনে পেলে চাবকাতাম।’

ভারতীয় এক গণমাধ্যমে ইমন বলেন, ‘আমরা এখনও ভুল করলে বড়রা শুধরে দেন। শাসন করেন। নোবেল আমার ছোট ভাইয়ের মতো। সদ্য ক্যারিয়ার শুরু করেছে। তাই শুরুতেই এরকম বিরূপ মন্তব্য ওর করা উচিত হয়নি। দিদি হিসেবে, শিল্পী হিসেবে এবং সর্বোপরি একজন বাঙালি হিসেবে আমি একথা বলেছি। নোবেল নিজেকে দ্রুত শুধরে নিতে পারলে ওর জন্যই ভালো’।

ইমন আরও বলেন, ‘শুধুই যে নোবেল বাংলাদেশকে অপমান করেছেন, জাতীয় সংগীতের অবমাননা করেছেন এমন নয়, বাঙালির সাংস্কৃতিক আত্ম্যাভিমানে আঘাত করেছেন। একজন শিল্পী হিসেবে আমি এর প্রতিবাদ জানালাম।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here