যশোরঃ

করোনাভাইরাসে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত সরকারি ত্রাণের চাল আত্মসাতের অভিযোগে নড়াইলের কালিয়া উপজেলার জয়নগর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও সচিবের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

আসামিরা হলেন- জয়নগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেবদুন গ্রামের মো. আলাউদ্দিন চৌধুরী (৬০) এবং ইউনিয়ন পরিষদের সচিব জয়নগর গ্রামের শেখ মহিদুল ইসলাম (৫৫)।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাহফুজ ইকবাল মামলা করেন। ভুয়া মাস্টাররোলের মাধ্যমে ২৮০ কেজি ত্রাণের চাল আত্মসাতের অভিযোগে এ মামলা হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন দুদক সমন্বিত জেলা কার্যালয় যশোরের উপ-পরিচালক মো. নাজমুচ্ছায়াদাত।

জানা যায়, করোনাভাইরাসের কারণে জয়নগর ইউনিয়ন পরিষদে তিন মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়। ওই চাল বিতরণ করা হয়েছে দাবি করে গত ১২ এপ্রিল দুপুরে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের ত্রাণ শাখায় মাস্টাররোল দাখিল করেন জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন চৌধুরী। কিন্তু উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) সৈয়দ মো. আজিম উদ্দিন এ ব্যাপারে অভিযোগ পান। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সরেজমিন তদন্ত করেন। তদন্তে চার নম্বর ওয়ার্ডের ২৮ জনের নামে চাল বিতরণ না করে ভুয়া মাস্টাররোল দাখিলের সত্যতা পাওয়া যায়। তদন্তে বেরিয়ে আসে যে ইউপি চেয়ারম্যান ও সচিব মিলে ২৮ নামের বিপরীতে প্রত্যেকের ১০ কেজি হিসেবে ২৮০ কেজি চাল আত্মসাৎ করেন। 

অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন চৌধুরী বলেন, দলীয় কোন্দলের কারণে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে তদন্ত সঠিক হয়নি। শুনছি দুদকে মামলা হয়েছে। আশা করি, সুষ্টু তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here