বিশেষ প্রতিনিধিঃ

১৪ ফেব্রুয়ারি। বিশ্ব ভালবাসা দিবস বা ভ্যালেন্টাইন্স ডে। এ দিনটিকে বিশ্বব্যাপী ভালবাসা দিবস হিসেবে পালন করা হয়। প্রেমিক-প্রেমিকা, বন্ধু-বান্ধব, স্বামী-স্ত্রী, মা-সন্তান, ছাত্র-শিক্ষক সহ বিভিন্ন বন্ধনে আবদ্ধ মানুষেরা এই দিনে একে অন্যকে তাদের ভালবাসা জানায়। বর্তমানে সমগ্র বিশ্বে এই দিনটিকে খুবই ঘটা করে আনন্দ উৎসবের মধ্য দিয়ে পালন করা হয়।

কিন্তু ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কিছু তরুণেরা একটু ব্যতিক্রমভাবেই ভালোবাসা দিবসটি উদযাপন করেছে। শুক্রবার বিকেলে উপজেলার মোবারকগঞ্জ স্টেশনে সুবিধা বঞ্চিত পথশিশুদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করে ভালোবাসা দিবস উদযাপন করা হয়। প্রায় ৫০জন পথশিশুদের মাঝে এ খাবার বিতরণ করা হয়। সামাজিক সংগঠন “১ টাকায় জীবন” এর সদস্যরা এ আয়োজন করে।

এ সময় উপস্থিত ছিলেন পথশিশুদের নিয়ে কাজ করা রোদ্দুর নামের একটি সংগঠনের প্রধান উপদেষ্টা মেহেনাজ হোসেন সাইমন, ১ টাকায় জীবন এর কেন্দ্রীয় সমন্বয়ক মোস্তফা ইবনে মাসুদ, ইয়ূথ এগেইনস্ট হাঙ্গার এর সহ সভাপতি দিবস কুমার, রোদ্দুর এর সভাপতি রাব্বী ইসলাম, ইয়ূথ এগেইনস্ট হাঙ্গার এর সাধারণ সম্পাদক তানভীর ইসলাম, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলামসহ ১ টাকায় জীবন এবং কালীগঞ্জ স্টুডেন্টস এ্যাসোসিয়েশন কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্যবৃন্দ।

১ টাকায় জীবন এর কেন্দ্রীয় সমন্বয়ক মোস্তফা ইবনে মাসুদ বলেন, আমরা ভালোবাসা দিবস বিভিন্নভাবে পালন করি। কিন্তু পথশিশুরা সেভাবে পালন করতে পারে না। তাই তাদের সাথে আমাদের এই আয়োজন।

তিনি আরো বলেন, ১ টাকায় জীবন এর সদস্যরা প্রতিদিন সংগঠনের দাতা সদস্যদের কাছ থেকে মাত্র ১ টাকা করে নিয়ে পথশিশু, দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা, বই কিনে দেওয়া সহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। যে কেউ চাইলেই প্রতিদিন মাত্র ১ টাকা প্রদান করার মাধ্যমে ১ টাকায় জীবন এর সদস্য হতে পারেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here