সবুজদেশ ডেস্কঃ

টি-টোয়েন্টিতে ১১৮ রানের পুঁজি একেবারেই মামুলি। বর্তমান জমানায় এমন স্কোর নিয়ে ১৯ রানে জয়ের স্বপ্ন দেখা অসম্ভব। কিন্তু সেই অসম্ভবকে সম্ভব করেছে জিম্বাবুয়ে। সেটা আবার পাকিস্তানের বিপক্ষে।

কী ভাবে হলো? অসম্ভব কাজটা সম্ভব করলটা কে? এমন অবাক করা কীর্তির পেছনে অবদান রেখেছেন পেসার লুক জংওয়ে। পেস ঝড় তুলে ১৮ রান খরচায় একাই শিকার করেন ৪ উইকেট। অসাধারণ এই বোলিং নৈপুণ্যেই কাজের কাজটি করে ফেলেছেন ম্যাচ সেরা জংওয়ে। জিম্বাবুয়ের বোলার হিসেবে টি-টোয়েন্টিতে এটাই সেরা বোলিং ফিগার।

হারারের স্পোর্টস ক্লাবে শুক্রবার, ২৩ এপ্রিল জংওয়ের তোপ সামলে উঠতে না পেরেই পাকিস্তান ২১ রানে হারিয়ে ফেলে ৭ উইকেট। পরে খাদের কিনারা থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি সফরকারীরা। মাত্র ৯৯ রানেই গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। বাবর আজমের ৪১ রানের ইনিংসেও এড়ানো যায়নি হার।

দুরন্ত এ জয়ে হারের বৃত্ত থেকে বেরিয়ে এসেছে আফ্রিকার দলটি। টানা নয় ম্যাচ হারার পর অবশেষে জয়ের দেখা পেল তারা। ১৬ ম্যাচ খেলে টি-টোয়েন্টিতে এই প্রথম পাকিস্তানকে হারাল জিম্বাবুয়ে। ২০১৬ সালে ভারতকে হারানোর পর টি-টোয়েন্টিতে ঘরের মাঠে এই প্রথম জয় পেল ক্যাপ্টেন ব্রেন্ডন টেলরের দল।

দাপুটে এ জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-১ এ সমতায় ফিরল জিম্বাবুয়ে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here