কুষ্টিয়া প্রতিনিধিঃ

কুষ্টিয়ার মিরপুর উপজেলার ধুবইল ইউনিয়নের সিংপুর পাড়ার বিনাতলা এলাকায় প্রভাবশালী আব্দুল ওয়ালিদ নামে এক স্কুল শিক্ষকের বিরুদ্ধে অবৈধভাবে জি কে ক্যানালের কালভার্টের মুখ বন্ধ করে মাছ চাষ করার অভিযোগ উঠেছে।

ফলে ওইসব এলাকায় পানি নিষ্কাশন বন্ধ হয়ে পড়েছে। এতে করে ওই মাঠে বর্ষা মৌসুমে পানিবদ্ধতায় আবাদি জমি হুমকিতে পড়েছে। দুর্ভোগের চিত্র তুলে পুনরায় পানি প্রবাহ নিশ্চিত করতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

বিষয়টি আমলে নিয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস। প্রভাবশালী ওই স্কুল শিক্ষক আব্দুল ওয়ালিদ অবৈধভাবে জি কে ক্যানালের কালভার্টের মুখ বন্ধ করে মাছ চাষ করায় স্থানীয় লোকজন ক্ষোভ প্রকাশ করছেন। কালভার্টের মুখ বন্ধ করায় ওই এলাকার অন্তত ১০ একর জমি চাষাবাদের অযোগ্য হয়ে পড়েছে। বর্ষাকালে পানিতে নিমজ্জিত থাকে কৃষকের ফসল।

এলাকাবাসী বলছে, প্রায় ১৫ বছর থেকে এই কালভার্ট দিয়ে পানি চলাচল করে আসছে। স্কুল শিক্ষক আব্দুল ওয়ালিদ পানি চলাচলের পথ বন্ধ করে দেয়ায় জমিগুলো চাষাবাদের আযোগ্য হয়ে পড়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যানের সঙ্গে স্কুল শিক্ষক আব্দুল ওয়ালিদের সুসম্পর্ক থাকায় কেউ মুখ খুলে না।

এ ব্যাপারে তার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।

এ ব্যাপারে স্কুল শিক্ষক আব্দুল ওয়ালিদের সঙ্গে মুঠোই ফোনে একাধিবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে।

মিরপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা লিংকন বিশ্বাস বলেন, বিষয়টি খুবই জনগুরুত্বপূর্ন। অভিযোগ পেয়েছি। দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here