পাবনা প্রতিনিধিঃ

পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম পিপিএম. পিপিএম করোনায় আক্রান্ত হয়েছেন। পুলিশ বিভাগে বিশেষ ব্যবস্থায় তার দেয়া নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজেটিভ এসেছে। শুক্রবার (১২ জুন) বিকেলে এ রিপোর্ট আসে। পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেছেন।

গৌতম কুমার বিশ্বাস জানান, ‘পুলিশ সুপারের নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। শুক্রবার প্রাপ্ত ফলাফলে তার করোনা পজেটিভ আসে।’

পাবনার সিভিল সার্জনডা. মেহেদী ইকবালও বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ সুপার করোনায় আক্রান্ত। তিনি জানান, তার কিছু উপসর্গ দেখা দেয়ায় তিনি তার নমূণা পুলিশ বিভাগের বিশেষ ব্যবস্থায় ঢাকা পাঠিয়েছিলেন। সেখান থেকে তার ফলাফল পজেটিভ এসেছে বলে তিনি পুলিশ সুপারের বরাত দিয়ে জানান।

সিভিল সার্জন আরো জানান, পুলিশ সুপারের শারীরিক অবস্থা ভাল রয়েছে। তিনি পাবনাতেই হোম আইসোলেশনে পাবনা জেনারেল হাসপাতালের চিকিৎসক খায়রুল ইসলামের তত্ত¡াবধানে রয়েছেন।

এদিকে জেলায় ক্রমেই বাড়ছে করোনাক্রান্ত রোগীর সংখ্যা। সর্বশেষ তথ্য মোতাবেক পাবনায় বুধবার ১৭ জন, বৃহস্পতিবার ১৬জন, শুক্রবার ১১জন করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন। আর গত ৭ দিনে ১৩৪ জন আক্রান্ত হয়েছেন। পুলিশ সুপারসহ এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৮৮ জনে দাঁড়িয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চিকিৎসক, পুলিশ, সরকারি-বেসরকারি চাকরিজীবী, ব্যবসায়ী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ রয়েছেন।

তবে, আক্রান্তের তুলনায় সুস্থতার হার অনেকটা কম। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ১০। আর মৃত্যু হয়েছে ৫ জনের।

সিভিল সার্জন জানান, করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য পাবনা শহরতলীর পাবনা কমিউনিটি হাসপাতালকে ১০০ বেডের কোভিড চিকিৎসা হাসপাতাল হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। এ ছাড়া পাবনা জেনারেল হাসপাতালে ২০ বেডসহ জেলার ৮ উপজেলা হাসপাতালে ১০ বেড করে মোট ২০০ বেডের কোভিড-১৯-এর চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে।

এ দিকে পাবনায় অফিস আদালতে স্বাস্থ্যবিধি বা সামাজিক দৃরত্ব মানা হলেও গণপরিবহন ও অন্যান্য স্থানে তা অনেকাংশেই মানা হচ্ছে না।

উল্লেখ্য, এর আগে পাবনার সুজানগর উপজেলার সাগরকান্দি পুলিশ ফাঁড়ির ৮ পুলিশ সদস্যসহ মোট ১১জন পুুলিশ সদস্যের করোনা পজিটিভ হয়। রোববার (৭ জুন) তাদের নমুনা পরীক্ষার রেজাল্ট পজিটিভ আসে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here