শাহরিয়ার আলম সোহাগঃ

করোনাভাইরাস সারা বিশ্বে মহামারী আকার ধারণ করেছে। অতি মাত্রার ছোঁয়াছে এই ভাইরাসে কেউ আক্রান্ত হলে সেই ব্যক্তির কাছে কাউকে যেতে দেওয়া হচ্ছে না। আবার কেউ করোনা উপসর্গ নিয়ে মারা গেলেও মৃতদেহের কাছে কেউ যাচ্ছে না। সর্বত্র এমন ছবিই ফেসবুকে ভাইরাল হচ্ছে।

কিন্তু বাংলাদেশ পুলিশের সদস্যরা করোনা আক্রান্ত বা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ব্যক্তিদের জানাজা, কাফন ও দাফনের ব্যবস্থা করছেন।

ছবিটিতে দেখা যায়, ইমামসহ ১৩ জন জানাযা নামাজ পড়ছেন। এর মধ্যে ৫ জন ব্যক্তিই পুলিশের পোশাক পরিহিত ও পিপিই পরিহিত ব্যক্তি তিনজন। বাকি মানুষ নিহতের পরিবারের।

সম্প্রতি রাজবাড়ী জেলা পুলিশের একটি ফেসবুক পেইজে এমনই একটি ছবি পোস্ট হয়েছে। সেখানে লেখা আছে, রাজবাড়ী জেলার পাংশা থানার বাহাদুরপুর ইউনিয়নের সেনগ্রামের ট্রাক চালক রুহুল আমিন (৩৫) ঢাকা থেকে আসার পর ৬ এপ্রিল দুপুর ২ ঘটিকার সময় মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তার করোনা ভাইরাসের উপসর্গ ছিল। তার শরীরে করোনা ভাইরাস ছিল কিনা তা পরীক্ষার নিমিত্তে নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

সন্দেহভাজন করোনা রোগী হওয়ার কারণে তার জানাযায় কেউ এলো না। হায়রে মানুষ ! শেষ পর্যন্ত স্থানীয় চেয়ারম্যানসহ পাঁচ জন মানুষকে নিয়ে কয়েকজন পুলিশকেই জানাযা সম্পন্ন করতে হলো।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here