ফাইল ফটো

ঢাকাঃ

বিএনপিকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, ‘ওই খুনি, মানি লন্ডারিংকারী ও লুটেরা যেন আর বাংলাদেশের ক্ষমতায় আসতে না পারে, সেটাই দেশের মানুষকে বুঝাতে হবে।

শনিবার আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের উদ্বোধনী অনু্ষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় বর্তমান সময়ের আলোচিত ইস্যু পেঁয়াজ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘পেঁয়াজ বিমানেও ওঠে গেছে। কাজেই আর চিন্তা নাই। আমরা কার্গো বিমানে করে পেঁয়াজ আনছি।’

তিনি বলেন, ‘ভারতসহ সারাবিশ্বেই পেঁয়াজের দাম একটু বেশি। ভারতে ১০০ রুপি। আমরাও বেশি দামেই কিনে আনছি। তবে আমাদের দেশে কেন এতো অস্বাভাবিকভাবে দাম বেড়েছে- জানি না। আমরা দেখতে চাই, এ ধরনের চক্রান্তের সঙ্গে কেউ জড়িত আছে কি না। কেউ যদি সংরক্ষণ করে দাম বাড়াতে চান, কারা এর পেছনে- সেটাও আমাদের দেখতে হবে।’

‘যতই এগিয়ে যাই, একটা না একটা সমস্যা করে মানুষকে ভোগান্তিতে ফেলবে’, যোগ করেন প্রধানমন্ত্রী।

স্বেচ্ছাসেবক লীগের নেতাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘এ সংগঠনের নেতাকর্মীদের অনেক দায়িত্ব। জাতির পিতা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গঠনের যে দায়িত্ব আমাদের দিয়ে গেছেন, সেজন্য কাজ করতে হবে। দেশের মানুষের কল্যাণে এ সংগঠনের নেতাকর্মীদেরও এগিয়ে আসতে হবে।’

এর আগে বেলা ১১টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন মঞ্চে আসেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি প্রথমে জাতীয় পতাকা উত্তোলন করেন, তার সঙ্গে দলীয় পতাকা উত্তোলন করেন স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের সভাপতি নির্মল রঞ্জন গুহ। এ সময় জাতীয় সঙ্গীতও পরিবেশন করা হয়।

এর পর বেলুন উড়িয়ে ও পায়রা উন্মুক্ত করার মধ্য দিয়ে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এর পর প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করেন সংগঠনের নেতারা। তার পর দলীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে গান পরিবেশন করেন সঙ্গীত সম্রাট মমতাজ এমপি। 

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত আছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাংগঠনিক সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সম্মেলনে শোক প্রস্তাব পাঠ করেন সংগঠনের দপ্তর সম্পাদক সালেহ মোহাম্মদ টুটুল। এর পর নিহতদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here