বেনাপোল সীমান্তে শাহানা ইয়াসমিন মিন

যশোরঃ

প্রেমের টানে আট মাস আগে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে আসা কিশোরী শাহানা ইয়াসমিন মিনকে (১৪) উদ্ধারের পর ভারতে ফেরত পাঠিয়েছে পুলিশ।

বুধবার সন্ধ্যায় বেনাপোল সীমান্ত দিয়ে কিশোরীকে ভারতের পেট্রাপোল চেকপেস্টে হস্তান্তর করেন বেনাপোল পোর্টথানা পুলিশ। এসময় উপস্থিত ছিলেন মানবাধিকার সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ারের কর্মকর্তারা।

এর আগে কিশোরীকে উদ্ধার করে বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চ- সিআইডি।

উদ্ধার কিশোরী ভারতের মালদাহ জেলার চাতলা উপজেলার হাজাতপুর গ্রামের মোজাম্মেল হকের মেয়ে।

মানবাধিকার সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার মুহিত হোসেন জানান, কক্সবাজারের উখিয়ার আনসারী কামাল নামে একটি ছেলের সাথে প্রেমের সম্পর্কের কারণে সীমান্ত পথে বাংলাদেশে পালিয়ে আসে ওই কিশোরী। মেয়ে পালিয়ে আসার পর কিশোরীর বাবা তাকে উদ্ধারে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনারের কাছে আবেদন করেন। পরে বিষয়টি আমলে নেয় বাংলাদেশের সিআইডি। কিশোরীকে প্রেমিকের বাড়ি থেকে উদ্ধার করে কক্সবাজারের লাইট হাউজ নামে একটি এনজিও সংস্থার শেল্টার হোমে রাখে। সেখান থেকে আইনি প্রক্রিয়ায় ট্রাভেল পারমিটে মেয়ের বাবার হাতে তাকে হস্তান্তর করা হয়।

হস্তান্তর করার সময় উপস্থিত ছিলেন বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন খান, ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজু আহমেদ, বিজিবির সুবেদার আরশাফ হোসেন প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here