সবুজদেশ ডেস্কঃ

প্রথম পাওয়ার প্লেতেই আফগানিস্তানের টপ অর্ডারের ৪ উইকেট তুলে নেয় বাংলাদেশ। কিন্তু তারপর আর সেই ধার ধরে রাখতে পারেনি তারা। মোহাম্মদ নবী ও আসগর আফগান দ্রুতই খেলার নিয়ন্ত্রণ নিয়ে নেন। আর তাতেই চ্যালেঞ্জিং স্কোরের ভিত পেয়ে যায় আফগানরা।

রোববার প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রান করেছে আফগানিস্তান। অর্থাৎ বাংলাদেশের লক্ষ্য ১৬৫।

দলীয় ৪১ রানে ৪ উইকেট হারানোর পর জুটি গড়েন নবী ও আসগর জুটি। দুইজন মিলে ভালোই শাসন করেন বাংলাদেশের বোলারদের। এই জুটিতে ৬৫ বলে ৭৯ রান পায় আফগানিস্তান।

তবে ১৭তম ওভার করতে এসে দুর্ধর্ষ এই জুটিকে থামিয়ে দেন মোহাম্মদ সাইফউদ্দীন। তুলে নেন আসগরকে। তার আগে ২টি ছক্কা ও ৩টি চারে সাজিয়ে ৩৬ বলে ৪০ করেন তিনি। ওই ওভারেই পঞ্চম বলে সাইফ বোল্ড করেন গুলবাদিন নাইবকে (০)।

তবে অন্যপ্রান্তে মারমুখি ব্যাটিং চালিয়ে যান নবী। শুধু সৌম্য করা ১৮তম ওভারেই তুলে নেন ২২ রান। করিম জানাতের সাথে ২০ বলে গড়েন অবিচ্ছিন্ন ৪৩ রানের জুটি। সব মিলে শেষ ১০ ওভারে ১০১ রান তুলেছে আফগানরা।

নবী ৭টি ছক্কা ও ৩টি চারে বাংলাদেশের বোলারদের নাস্তানাবুদ করে ৫৪ বলে করেছেন অপরাজিত ৮৪ রান।

বাংলাদেশের হয়ে ৩৩ রানে ৪ উইকেট নিয়েছেন সাইফ। অন্য দুইটি উইকেট নিয়েছেন সাকিব আল হাসান।

একাদশ :

বাংলাদেশ : লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দীন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান : হজরতুল্লাহ জাজাই, করিম জানাত, নাজীব তারাকাই, আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, রাহমানুল্লাহ গুরবাজ, রশিদ খান (অধিনায়ক), ফরিদ আহমাদ, মুজিব উর রহমান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here