সবুজদেশ ডেস্কঃ

প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সফরে ভারতের মাটিতে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজ দিয়ে লড়াই শুরু করবে দুদল। কিন্তু খেলা মাঠে গড়ানোর আগে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে শঙ্কার কথা। বেনামী এক চিঠিতে ভারতীয় দল, বিশেষ করে অধিনায়ক বিরাট কোহলির ওপর হামলার হুমকি পেয়েছে দেশটির জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)। এর পরপরই তারা দিল্লি পুলিশকে নিরাপত্তা জোরদার করতে নির্দেশ দিয়েছে।

আগামী ৩ অক্টোবর সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (সাবেক ফিরোজ শাহ কোটলা) মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ। এই সিরিজে বিশ্রাম পেয়েছেন ভারতের নিয়মিত অধিনায়ক কোহলি। তার পরিবর্তে দলটিকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। খেলোয়াড়দের স্বার্থে কোনো ঝুঁকি নিতে নারাজ এনআইএ। সেকারণে তারা নিরাপত্তা বাড়াতে বলেছে দিল্লি পুলিশকে।

দিল্লি পুলিশের সূত্র দিয়ে মঙ্গলবার (২৯ অক্টোবর) ‘হিন্দুস্তান টাইমস’ জানিয়েছে, অজ্ঞাতনামা চিঠিতে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ বেশ কয়েকজন রাজনীতিবিদের নাম উল্লেখ করা হয়েছে। সেখানে রয়েছে সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান কোহলির নামও।

হুমকির চিঠি পাওয়ার পর তা ভারতীয় ক্রিকেট বোর্ডকেও (বিসিসিআই) পাঠিয়েছে এনআইএ। চিঠিতে বলা হয়েছে, কেরালাভিত্তিক সংগঠন ‘অল ইন্ডিয়া লস্কর’ কোহলি এবং দেশটির শীর্ষস্থানীয় রাজনীতিবিদদের লক্ষ্য করে হামলা চালাতে পারে।

দিল্লি পুলিশ আরও জানিয়েছে, হুমকির চিঠিটি ভুয়াও হতে পারে। তবে তারা কোনো ঝুঁকি নিতে রাজি নন। সেকারণে ক্রিকেটারদের এবং টি-টোয়েন্টি ম্যাচের ভেন্যুর নিরাপত্তা জোরদার করছেন তারা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here