বাগেরহাট প্রতিনিধিঃ

বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটাপাড়া গ্রামে জেলার প্রথম একজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী (৩৫) শনাক্ত হয়েছে। তিনি ফরিদপুরের একটি মসজিদের মোয়াজ্জিম ছিলেন।

গত ৯ এপ্রিল তিনি ফরিদপুর থেকে বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটরপাড়া গ্রামে আসেন। খুঁসখুঁসে কাসিসহ করোনা আক্রান্তের উপসর্গ থাকায় তাকে হোম কোয়ারেন্টাইনে রেখে নমুনা পরিক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আইইডিসিআরের রির্পোটে তার শরীরে করোনা পজেটিভ এসেছে।

বুধবার বিকালে এতথ্য নিশ্চিত করেছেন বাগেরহাটের সিভিল সার্জন ডা. হুমায়ুন কবির এতথ্য নিশ্চিত করেছেন । তিনি বলেন, ‘এ পর্যন্ত বাগেরহাটে ৬০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৪৮ জনের রিপোর্ট আমরা হাতে পেয়েছি। যার মধ্যে একজন রোগীর শরীরে করোনা পজেটিভ এসেছে। তার বাড়ি চিতলমারীতে। তিনি ফরিদপুরের একটি মসজিদে মোয়াজ্জিনের দায়িত্ব পালন করতেন।

চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মারুফল আলম জানান, বাগেরহাট জেলা প্রশাসক মো: মামুনুর রশীদের নেতৃত্বে বাগেরহাট পুলিশ সুপার ও সিভিল সার্জন ঘটনা স্থলে গিয়ে আশপাশ ঘুরে দেখে আক্রান্ত ব্যক্তির বাড়িসহ আশপাশের ১৬টি বাড়ি লকডাউন করা হয়েছে। পরবর্তিতে ওই পরিবারের অন্য সদস্যদেরও নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য পাঠানো হবে।

এদিকে বাগেরহাটে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ায় খবরে জেলাজুড়ে করোনা আতংক ছড়িয়ে পড়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here