ফাইল ফটো

ঢাকাঃ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রিয়া সাহা ইস্যুতে আমরা রয়ে সয়ে অগ্রসর হচ্ছি। মশা মারতে আমরা কামানের ব্যবহার করতে চাই না। এসব বক্তব্য দেওয়ার পেছনে অন্য কারও হাত আছে কিনা আমরা খতিয়ে দেখছি। প্রিয়া সাহা যখন দেশে ফিরবেন, দেশের বিরুদ্ধে কী বলেছেন সে বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

সোমবার সচিবালয়ে সাম্প্রতিক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের কাছে দেওয়া প্রিয়া সাহার দেওয়া বক্তব্যের ফলে তার বিচার প্রসঙ্গে তিনি এসব কথা বলেন।

প্রিয়া সাহা ২০০১ সালে দেওয়া শেখ হাসিনার বক্তব্যে অনুপ্রাণিত হয়ে এসব কথা বলেছেন এমন প্র্রসঙ্গে মন্ত্রী বলেন, শেখ হাসিনার বক্তব্যে তো ৩ কোটি ৭০ লাখ লোকের মিসিংয়ের কথা নেই। শেখ হাসিনা তো এ রকম কোনো কথা বলতে পারেন না। এটা তো আমার মনে হয়, এটা প্রিয়া সাহা যা করেছে তা আমাদের দেশকে ছোট করা। এটা কাল্পনিক, অসত্য এবং উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্য।

কাদের বলেন, এ্ বিষয়ে তাকে প্রশ্ন করা হবে কী উদ্দেশ্যে, কোন ইনফরমেশনের ভিত্তিতে এবং কেন তিনি এ কথা বলেছেন। এটা তাকে তো অবশ্যই এক্সপ্লেইন করতে হবে। কারণ এ ঘটনায় সারাদেশের পুরো জাতির মধ্যে একটা কনফিউশন সৃষ্টি হয়েছে।

শেখ হাসিনার মাইনোরিটি নির্যাতনের বিষয়ে যে বক্তব্যে রেখেছেন সেটার সঙ্গে প্রিয়া সাহার বক্তব্যের সংখ্যাতত্ত্বের তো কোনো মিল নেই। দ্যাট ইজ ভেরি ইম্পর্টেন্ট- যোগ করেন ওবায়দুল কাদের।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here