বিশেষ প্রতিনিধিঃ

২১শে ফেব্রুয়ারি মহান শহীদ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এ দিবসে জাতীর শ্রেষ্ঠ সন্তানদের সম্মান জানাতে সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা হয়। কিন্তু ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে সকাল থেকে ওড়েনি কোন পতাকা।

রোববার দুপুর ১ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কালীগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে কোন পতাকা উড়তে দেখা যায়নি। কালীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের দায়িত্বে আছেন উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা।

দুপুর ১ টা পর্যন্ত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটিতে জাতীয় পতাকা উড়তে দেখা যায়নি।

স্থানীয়রা জানান, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ভবনের ২টি তলায় বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান ভাড়া নিয়ে ব্যবসা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। কিন্তু মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পতাকা না উড়ানোয় তারাও হতাশা প্রকাশ করেছেন। সকাল থেকে তারা এই ভবনে কোন পতাকা উড়তে দেখেননি।

সদ্য সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হেলার উদ্দিন সরদার বলেন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের দায়িত্বেে এখন উপজেলা নির্বাহী অফিসার। শুনেছি ভাষা দিবসের মিটিং হয়েছে কিন্তু তাকে কোন চিঠি দেওয়া হয়নি তাই এ ব্যাপারে তিনি অবগত নন। তিনি এর সঠিক জবাব ও বিচার চান।

এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা জানান, নতুন কোন কমিটি না থাকায় তিনি দায়িত্বে আছেন। রাতে আমরা ফুল দিয়েছি। ভবনটির দায়িত্বে একজন বৃদ্ধ আছেন। পতাকা না উড়ানোর বিয়ষে তিনি এখনই খোঁজ নিয়ে দেখছেন বলে জানান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here