মাগুরাঃ

গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ও তার মাসহ ও বোনদের ফেসবুকে সংঘবদ্ধ ধর্ষণের হুমকির অভিযোগে মাগুরা থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ছাত্রীর বাড়ি মাগুরা সদর উপজেলায়। ফেসবুকের মাধ্যমে হাসান আল মামুন নামের একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে তাকে বারবার হুমকিসহ কুরুচিপূর্ণ কথাবার্তা বলা হয় বলে অভিযোগ করেন তিনি।

গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের ওই ছাত্রী অভিযোগ করেন, সম্প্রতি সারাদেশে ঘটে যাওয়া নারী ধর্ষণের প্রতিবাদ ও এ সকল ঘটনায় জড়িতদের বিচার দাবি করে তার ফেসবুক ওয়ালে একটি স্ট্যাটাস দেন।

এরপরে রোববার রাত ১টার দিকে হাসান আল মামুন নামে একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে তাকে ও তার কলেজ পড়ুয়া দুই বোন এবং মাকে গণধর্ষণের হুমকি দেয়াসহ তাকে জঘন্য ভাষায় কুরুচিপূর্ণ কথাবার্তা বলা হয়।

ওই অ্যাকাউন্ট থেকে সোমবার পর্যন্ত তার ইনবক্সে তিনবার এ ধরনের হুমকি আসে। নিজেকে ছাত্রলীগ বলেও পরিচয় দেয় হুমকিদাতা।

ওই ছাত্রী জানান, বিষয়টি সোমবার মাগুরা জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাক আলী হোসেন মুক্তকে অবগত করেছেন। ছাত্রলীগ সাধারণ সম্পাদক তাকে সবধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে এ বিষয়ে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের পরামর্শ দিয়েছেন। মঙ্গলবার সকালে এ হুমকির বিষয়ে মাগুরা সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন ওই ভুক্তভোগী ছাত্রী।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা বলেন, ছাত্রলীগের সুনাম ক্ষুণ্ন করতে অসৎ উদ্দেশ্যে কেউ ভুয়া পরিচয়ে ফেক আইডি খুলে এ ধরনের হুমকি দিয়েছে।

তারা বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করছেন। হুমকির বিষয়ে ওই ছাত্রীকে আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। একই সঙ্গে এ ঘটনায় ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণ্নের অভিযোগে সংগঠনের পক্ষ থেকে নিজেও সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলে জানান।

জেলা পুলিশ সুপার খান মুহাম্মদ রেজওয়ান বলেন, ওই বিশ্ববিদ্যালয় ছাত্রী লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশের পক্ষ হতে সর্বোচ্চ আইনগত সহায়তা দেয়া হবে।

বশেমুরবিপ্রবি প্রক্টর ড. রাজিউর রহমান জানান, ভুক্তভোগী শিক্ষার্থী বিষয়টি মোবাইল ফোনের মাধ্যমে তাকে জানিয়েছেন। এ ব্যাপারে শিক্ষার্থী লিখিত অভিযোগ দিলে ব্যবস্থা নেবেন বলে জানান তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here