মাগুরাঃ

মাগুরা জেলা কারাগারে সুফিয়া বেগম সাথী (৪০) নামে এক নারী আসামি গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। নিজের তিন বছরের শিশুকন্যাকে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় গত তিন মাস ধরে কারাগারে ছিলেন তিনি। বুধবার (১৫ জুলাই) দুপুরে এ আত্মহত্যার ঘটনা ঘটে।

মাগুরা জেলা কারাগারের জেল সুপার তায়েফ উদ্দিন জানান, নিজ কন্যাকে হত্যার দায়ে দায়েরকৃত একটি মামলায় গ্রেফতার হয়ে সুফিয়া বেগম সাথী গত ৮ মার্চ মাগুরা জেলা কারাগারে আসেন। তিনি মানসিক অসুখে ভুগছিলেন। গত ১৫ মার্চ থেকে ২ মে পর্যন্ত তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরবর্তীতে তাকে আবারও মাগুরা জেলা কারাগারের নারী ওয়ার্ডে এনে চিকিৎসা দেয়া হচ্ছিল। বুধবার দুপুর দেড়টার দিকে গোসল করার কথা বলে নারী ওয়ার্ড সংলগ্ন একটি ছোট কয়েদখানায় গিয়ে লোহার দরজার ওপরের গ্রিলে ওড়না পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা করেন সুফিয়া। দ্রুত তাকে উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে নেয়া হলে কিছুক্ষণের মধ্যে তিনি মারা যান।

প্রসঙ্গত, পারিবারিক কলহসহ নানা কারণে মানসিকভাবে বিপর্যস্ত সুফিয়া গত ৮ মার্চ মাগুরা শহরের হাজী আব্দুল সড়কের একটি বাসায় তার তিন বছরের শিশুকন্যা মাহিকে শ্বাসরোধ করে হত্যা করেন। এ সময় রান্না ঘরে আগুন লাগিয়ে তিনি নিজেও আত্মহত্যার চেষ্টা করেন। পরে পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা তাকে উদ্ধার করেন। পাশাপাশি তাকে গ্রেফতার করা হয়। একই রাতে নিহত মাহির চাচা তমিজউদ্দিন বাদী হয়ে মাগুরা সদর থানায় সুফিয়ার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here