সবুজদেশ ডেস্কঃ

নাটকের জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির এবার নির্মাণ করছেন সিনেমা। সরকারি অনুদানপ্রাপ্ত এই সিনেমার নাম ‘রাত জাগা ফুল’। ছবিটিতে একটি গানে কণ্ঠ দিলেন কলকাতার জনপ্রিয় গায়ক নচীকেতা চক্রবর্তী। খবরটি সমকালকে নিশ্চিত করেছেন মীর সাব্বির। গানটির শিরোনাম ‌‌’দিন বদলের দিন শুরু’।

সম্প্রতি কলকাতা থেকে গানটিতে কণ্ঠ দিয়েছেন নচিকেতা। মীর সাব্বিরের কথায় গানটি সুর করেছেন কলকাতার তমাল চক্রবর্তী।গানটির শিরোনাম ‘দিন বদলের দিন শুরু’।

গানটি নিয়ে মীর সাব্বির বলেন, ‘নচিকেতার মতো বড় মাপের একজন শিল্পী আমার সিনেমায় গান গেয়ে দিচ্ছেন এ জন্য তার কাছে আমি কৃতজ্ঞ। গানটি লিখেছি আমি। যাতে এক ধরণের সচেতনতার কথা বলা হয়েছে। দর্শকরা গানটিতে শিক্ষামূলক বার্তা পাবেন।’

রাত জাগা ফুল ছবির সঙ্গীতায়োজন করছেন ইমন চৌধুরী। এর আগে মীর সাব্বিরের কথায় ছবিটির টাইটেল গানে কণ্ঠ দেন ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম। এই গানটির সুর-সংগীত করেছেন ইমন চৌধুরী।

সরকারি অনুদানপ্রাপ্ত এই সিনেমাটির সহকারী প্রযোজক হিসেবে আছে মীর সাব্বিরেরই প্রযোজনা প্রতিষ্ঠান ‘ফুলঝুড়ি মিডিয়া লিমিটেড’। সিনেমাটিতে অভিনয় করেছেন মীর সাব্বির, দিলারা জামান, আবুল হায়াত, শর্মিলী আহমেদ, ফজলুর রহমান বাবু, ডা. এজাজুল ইসলাম, নাজনীন চুমকী, জয়রাজ, আবু হোরায়রা তানভীর, ঐশীসহ অনেকে।

সিনেমাটির কাহিনি, সংলাপ, চিত্রনাট্য করেছেন মীর সাব্বির। এরইমধ্যে সিনেমাটির শুটিংয়ের কাজ সম্পন্ন হয়েছে বলে জানান পরিচালক। আপাতত চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। ছবিটি নতুন বছরে ফেব্রুয়ারি মাসে মুক্তির কথা জানিয়ে মীর সাব্বির বলেন, ‘খুব চেষ্টা করেছিলাম ছবিটি চলতি বছরেই মুক্তি দিতে। কিন্তু করোনার কারণে সেটা সম্ভব হলো না। তবে সব ঠিখ থাকলে নতুন বছরের ফেব্রুয়ারি মাসে মুক্তি দেয়ার পরিকল্পনা করছি।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here