কুষ্টিয়া প্রতিনিধিঃ

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস থাকলেও প্রকৃতপক্ষে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের মুল উদ্দেশ্য ছিল আজ।

কিন্তু মুজিববর্ষকে উপেক্ষা করে কুষ্টিয়া জেলা প্রাণীসম্পদ বিভাগের আয়োজনে অনুষ্ঠানের মুল ব্যানারে ’মুজিববর্ষ-২০২০উপলক্ষে’ লিখে জেলার প্রাণিসম্পদ বিভাগের বর্তমান ও প্রাক্তন কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবার-পরিজনকে নিয়ে ভুরিভোজ ও পুনর্মিলনী অনুষ্ঠান করা হয়েছে।

এটিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা ও তাকে খাটো করে দেখা হয়েছে। মুক্তিযোদ্ধর চেতনার বাইরে গিয়ে জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ সিদ্দিকুর রহমান অতি উৎসাহী হয়ে নিজের ইচ্ছাতেই এমন কাজ করেছেন। তবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী বড় পরিসরে হওয়ার কথা থাকলেও তা ভয়াবহ করোনার ভাইরাসের কারনে স্থগিত করে সীমিত পরিসরে পালনে সরকারিভাবে নির্দেশনা দেওয়া হলেও একজন কর্মকর্তার জনসমগম ঘটিয়ে পুনর্মিলনী অনুষ্ঠান করায় ক্ষোভ প্রকাশ করেছেন জেলার সচেতন মহল।

এ বিষয়ে জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ সিদ্দিকুর রহমান সঙ্গে মুঠোই ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে সবাই মিলে পুনর্মিলনী অনুষ্ঠান করছি এটা কোনো ব্যাপার না বলে ফোনটি তিনি কেটে দেন। তারপর একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোনটি রিসিভ করেননি।

কুষ্টিয়া জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার রফিকুল আলম টুকু বলেন, মুক্তিযোদ্ধর চেতনার বাইরে গিয়ে তিনি অতি উৎসাহী হয়ে এমন কাজ করেছেন বলে আমার মনে হচ্ছে। এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে খাটো করে দেখা হয়েছে। ’মুজিববর্ষ-২০২০উপলক্ষে’ ব্যানার লিখে পুনর্মিলনী অনুষ্ঠান করাটা এদিনে ঠিক হয়নি তার।

কুষ্টিয়া জেলা প্রশাসক মো. আসলাম হোসেন বলেন, এ অনুষ্ঠান বন্ধ করতে এখনই ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here