মেহেরপুরঃ

মেহেরপুরে করোনাভাইরাসে এক আইনজীবী ও এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১০ জনে। নতুন আক্রান্ত হয়েছেন ১৭ জন। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. মো. নাসির উদ্দীন।

শনিবার ভোরে মেহেরপুরের পৌর ঈদগাহপাড়ার করোনা আক্রান্ত কলিম উদ্দীন (৬০) মারা গেছেন। মূমুর্ষ অবস্থায় মেহেরপুর জেনারেল হাসপাতাল থেকে কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, জ্বর, সর্দি ও শ্বাসকষ্টজনিত কারণে কলিম উদ্দীনকে ৪ আগস্ট মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার নমুনা সংগ্রহ করে কুষ্টিয়া পিপিআর ল্যাবে পাঠালে ৭ আগস্ট তার কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট আসে। এরপর তিনি নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন। শুক্রবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে মেহেরপুর জেনারেল হাসপাতাল আনা হয়।  সিভিল সার্জন জানান, ভর্তির সময় থেকেই তার শারীরিক অবস্থা ভালো ছিল না।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ দারা খাঁন বলেন, ‘গ্রামের বাড়ি সদর উপজেলার গোভিপুর গ্রামের কবরস্থানে বিশেষ ব্যবস্থায় তার মরদেহ দাফন করা হয়েছে।’

এদিকে, শিক্ষানবীশ আইনজীবী গাংনী উপজেলার সাহেবনগর গ্রামের আবুল কালাম আজাদ (৩৮) করোনায় মারা গেছেন। তিনি কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতে শিক্ষানবীশ আইনজীবী হিসেবে কাজ করেছেন। শনিবার ভোরে ঢাকার একটি হাসপাতালে মারা যান তিনি। তার বাবার নাম আব্দুল হান্নান।

পারিবারিক সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন আগে তার করোনাভাইরাস শনাক্ত হয়। কুষ্টিয়ায় চিকিৎসাধীন অবস্থায় শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় কোভিড হাসপাতালে পাঠানো হয়। সেখানে দুই দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মারা যান আজাদ।

সিভিল সার্জন জানান, কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাব থেকে পাওয়া ৩৮টি নমুনা পরীক্ষার ফলাফলে ১৭ পজিটিভ। এর মধ্যে মেহেরপুর সদর উপজেলার ১৫ জন ও গাংনী উপজেলার ২ জন রয়েছেন। এ নিয়ে মেহেরপুর জেলায় ২ হাজার ৮শ’ ১৭ জনের নমুনা পরীক্ষা করা হলো। শনাক্ত হয়েছে ১৪৭ জনের। সুস্থ হয়েছে ১৬৪ জন।

তিনি আরও জানান, আক্রান্তদের বাড়ি প্রশাসনের পক্ষ থেকে লকডাউন করা হয়েছে। তারা নিজ নিজ বাড়ি থেকে চিকিৎসা সেবা গ্রহণ করবেন। নতুন আক্রান্ত ব্যক্তিসহ আগের আক্রান্তদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করা হচ্ছে। করোনায় আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।        

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here