সাইফুল ইসলাম ফিরোজঃ

মোহাম্মদ এ আরাফাত নামে তথাকথিত বুদ্ধিজীবি, আওয়ামী লীগের উচ্ছ্বিষ্টভোগী দালাল যখন মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর মতো একজন সৎ, নির্মোহ, অভিজ্ঞ রাজনীতিবিদকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন তখন তার রুচি জ্ঞানের গভীরতা বুঝতে সাধারণ মানুষের বেশী জ্ঞানী হওয়ার প্রয়োজন হয় না। মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা বিশ্ববিদ্যালেয় লেখাপড়া ও ছাত্র রাজনীতি করেছেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রী ছিলেন। তাঁর বিরুদ্ধে আজ পর্যন্ত কোনো দূর্ণীতির অভিযোগ উত্থাপিত হয় নি। বেহায়া, নির্লজ্ব, আওয়ামী লীগের উচ্ছ্বিষ্টভোগী দালাল হিসেবে দেশের জনগণের কাছে পরিচিত মোহাম্মদ এ আরাফাত এর বক্তব্যের জবাব দিতেও রুচিতে বাঁধে।

মোহাম্মদ এ আরাফাত বলেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর কোন দেশের হয়ে যুদ্ধ করেছেন? আরাফাত সাহেব কোন দেশের হয়ে যুদ্ধ করেছেন জাতীকে একটু জানাবেন? মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভোট চুরি করে, মধ্যরাতে ব্যালট বাক্স ছিনতাই করে সংসদ সদস্য নির্বাচিত হন নাই। তাঁর সততা প্রমাণ করবার জন্য বেশী উদাহরণ প্রয়োজন হয় না। বিগত নির্বচনে জয়লাভ করেও মধ্যরাতের ভোট চুরির সংসদে মির্জা ফখরুল ইসলাম আলমগীর যোগ দেন নাই। মোহাম্মদ এ আরাফাত বলেছেন ভোটের মাধ্যমেই তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তি ও তার পৃষ্টপোষকদের প্রত্যাখ্যান করবে। কত বড় নির্লজ্জ্ব বেহায়া হলে এ কথা বলতে পারে। যারা মধ্য রাতে ভোট চুরি করে তারা আবার ভোটের মাধ্যমে বি এন পি কে প্রত্যাখানের কথা বলে। একমাত্র মাত্র বেহায়া, নির্লজ্জ, আওয়ামী লীগের উচ্ছ্বিষ্টভোগী দালালের পক্ষেই সম্ভব।

এই মুহূর্তে মধ্যরাতের ভোটে তথাকথিত সংসদ ভেঙ্গে অবাধ, সুষ্ঠু, নির্বাচনের ব্যবস্হা করে তরুণ প্রজন্মের ভোটের অধিকার ফিরিয়ে দিন তাহলেই বুঝা যাবে কারা মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তি। যারা জনগণের ভোটের অধিকার হরণ করে, সংবাদপত্রের বাকস্বাধীনতা হরণ করে, গরীব -দুঃখী জনগনের ত্রাণের টাকা চুরি করে তাদের পক্ষে মোহাম্মদ এ আরাফাত এর মতো যারা দালালী করে তারাই স্বাধীনতার বিপক্ষের শক্তি। মোহাম্মদ এ আরাফাত এর মতো একজন কু-শিক্ষায় শিক্ষিত, উচ্ছ্বিষ্টভোগী দালালএর পক্ষেই মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর মতো একজন সৎ,সজ্জ্বন ও অভিজ্ঞ পার্লামেন্টারিয়ান রাজনীতিবিদকে মিথ্যাবাদী, প্রতারক ও ভন্ড রাজনীতিবিদ বলে আখ্যায়িত করা সম্ভব।

এতে মোহাম্মদ এ আরাফাত সরকারের কাছ থেকে বিশেষ সুবিধা আদায় করতে পারবে কিন্তু এ দেশের জনগণের কাছে মির্জা ফখরুল ইসলাম আলমগীর কে বিন্দুমাত্র হেয়প্রতিপন্ন করতে পারবে না। মোহাম্মদ এ আরাফাত এর মতো সরকারের উচ্ছ্বিষ্টভোগী দালালেরা যদি পালিয়ে না যায় জনগণের অধিকার হরণকারীদের জনগণের আদালতে একদিন বিচার হবেই।

লেখকঃ সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল, কেন্দ্রীয় কমিটি।

(লেখকদের উন্মুক্ত প্লাটফর্ম হিসেবে পরিচালিত হচ্ছে মতামত বিভাগটি। সবুজদেশ নিউজ ডটকমের সম্পাদকীয় নীতি এ লেখাগুলোতে সরাসরি প্রতিফলিত হয় না।)

মতামত বিভাগে আপনার লেখা পাঠাতে পারেন। ইমেইল করুনঃ- sobujdeshnews@gmail.com

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here