যশোরঃ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ে ত্রুচিপূর্ণ প্রশ্নে এ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। (২১ নভেম্বর) বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টা থেকে দেড়টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ ইউনিটের প্রশ্নপত্রে দেখা গেছে, ৮০টি প্রশ্ন থাকার কথা থাকলেও ছিলো ৮১টি। ফলে বিভ্রান্তিতে পড়ে অনেক মেধাবী শিক্ষার্থীরা। এই প্রশ্নপত্রে ৩ নং দিয়ে দুইটি প্রশ্ন ও ৩ নং এর শেষের প্রশ্নটি ৫ নং দাগে আরো একবার দেয়া হয়েছে। এজন্য প্রশ্নপত্রে ৮০টি প্রশ্ন থাকার কথা থাকলেও রয়েছে ৮১টি। ফলে পরীক্ষা শুরুতেই পরীক্ষার্থীরা বেশ বেকায়দায় পড়েন। অনেকে না বুঝে এমআরও শিট পূরণ করেছেন বলে অভিযোগ করেছেন। যারা প্রথম তিনটি প্রশ্ন বাদে সব প্রশ্ন ভুল উত্তর দিয়েছেন।

দিনাজপুর থেকে পরীক্ষা দিতে আসা মাহমুদ, শাহরিয়ার, আনিকা অভিযোগ করে বলেন, তারা পরিবহন ধর্মঘটের মধ্যেও অনেক কষ্ট করে পরীক্ষা দিতে এসেছি। আমার প্রস্তুতিও ভাল ছিল। কিন্তু পরীক্ষার প্রশ্নপত্রে ভুলের কারণে শেষ পর্যন্ত পরীক্ষা ভালো হয়নি। বিষয়টি আমরা প্রথমে বুঝতে পারিনি। যখন বুঝেছি তখন ৬০ টির বেশি প্রশ্নের উত্তর ভুল পূরণ করা হয়ে গেছে। তখন দায়ির্ত্বরত শিক্ষকদের সাথে কথা বললেও তারা কোন সমাধান দিতে পারেননি।

এ বিষয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, আমি শুনেছি প্রশ্নপত্রে একই প্রশ্ন দুই বার হয়েছে। এটা বড় কোন সমস্যা না। তবে এই ভুলের কারণে পরীক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হয় তাহলে শিক্ষার্থীদের পক্ষে সিদ্ধান্ত নেয়া হবে। প্রয়োজনে ভুল প্রশ্নের জন্য নাম্বার পাবেন পরীক্ষার্থীরা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here