ফাইল ফটো

যশোরঃ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারের পরীক্ষায় আরো ৭৪ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে।

বুধবার যশোর, মাগুরা ও নড়াইলের তিন জেলার ২০৫টি নমুনা পরীক্ষা করে বৃহস্পতিবার এই ফলাফল ঘোষণা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানান, বুধবার তাদের ল্যাবে পরীক্ষিত ২০৫টি নমুনার মধ্যে ১৩১টি নেগেটিভ ফল দেয়।

এদিন যশোর জেলার ১৪৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৮টি পজেটিভ ফল দিয়েছে। এর মধ্যে একটি ফলোআপ রয়েছে।

আগের রাতে খুলনা মেডিকেল কলেজ ল্যাব থেকে যশোর জেলার ১৪৮টি নমুনা পরীক্ষার ফলাফল পাঠানো হয়। এতে দেখা যায়, ৩৭টি নমুনা পজেটিভ ফল দিয়েছে।

ফলে যশোর ও খুলনা ল্যাব মিলে ২৪ ঘণ্টায় যশোরে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৮৪। এই ৮৪ জনের মধ্যে যশোর শহরসহ সদরে ৫৫ জন, কেশবপুরে দশ, ঝিকরগাছায় তিন এবং অভয়নগর, মণিরামপুর ও শার্শায় একজন করে রয়েছেন বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়।

এদিকে, যবিপ্রবির পরীক্ষায় মাগুরার ১৯টি নমুনার মধ্যে ছয়টি ও নড়াইলের ৪৩টি নমুনা পরীক্ষা করে ২০টিকে পজেটিভ হিসেবে চিহ্নিত করা হয়।এই ফলাফল বৃহস্পতিবার সংশ্লিষ্ট তিন জেলার সিভিল সার্জনদের অফিসে পাঠিয়ে দেওয়া হয়েছে।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানিয়েছে, বুধবার যশোর জেলায় করোনাভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা আড়াই হাজার ছাড়িয়ে যায়। এদিন বিকেলে জেলা সিভিল সার্জনের দপ্তর থেকে জানানো হয়, জেলায় করোনা পজেটিভের মোট সংখ্যা দুই হাজার ৫২১। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৫৯০ জন। মারা গেছেন ৩৪ জন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here