যশোরঃ

যশোরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা ভারতফেরত আরও দুই ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরে তাঁদের যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে।

যশোর সিভিল সার্জনের কার্যালয় সূত্র জানায়, ১৫ মে ওই দুই ব্যক্তি বেনাপোল স্থলবন্দর হয়ে ভারত থেকে বাংলাদেশে ফেরেন। তাঁদের একজনের বয়স ২০ বছর; অপরজনের ৪৭। ওই দুজনকে যশোরের ঝিকরগাছা উপজেলার গাজীর দরগাহ মাদ্রাসায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়। গতকাল শনিবার ওই দুই ব্যক্তিসহ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা ৪৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পিসিআর ল্যাবে পাঠানো হয়। আজ রোববার পাওয়া ফলাফলে ওই দুজন করোনা ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হন। এরপর তাঁদের যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে স্থানান্তর করা হয়।

গত ২৬ এপ্রিল থেকে আজ রোববার পর্যন্ত ভারত থেকে ফেরার পর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা ৫৫২ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে পাঁচজন করোনার ভারতীয় ধরনে (ভেরিয়েন্ট) সংক্রমিত।

যশোর সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা মো. রেহেনেওয়াজ বলেন, জেলায় গতকাল মোট ১৮৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে দুজন ভারত থেকে এসে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন। গত বছরের ১০ মার্চ থেকে এ পর্যন্ত জেলায় করোনায় মারা গেছেন ৮০ জন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here